সেই সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে আহমেদ রুবেল!

স্পন্দন বিনোদন ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্রে (বায়োপিক) অভিনয়ের জন্য বাংলাদেশের অভিনেতা খুঁজছিলেন পরিচালক শ্যাম বেনেগাল। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমাটিতে কোন বাংলাদেশি অভিনেতাকে বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যেতে পারে তা জানার প্রতীক্ষায় আছেন সিনেমাপ্রেমীরা।

শোনা যাচ্ছে, এই ছবিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন দেশের খ্যাতিমান অভিনেতা আহমেদ রুবেল। বঙ্গবন্ধুর বায়োপিকে প্রধান চরিত্র হিসেবে সিনেমা অঙ্গণের নানা মানুষের মুখেই আহমেদ রুবেলের নাম শোনা যাচ্ছে।

জানা গেলো, বঙ্গবন্ধুর বায়োপিকের চিত্রনাট্যকার অতুল তিউয়ারি গত মে মাসে ঢাকায় এসে ঘুরে গেছেন। শিগগিরই আবারও আসবেন তিনি ও নির্মাতা। এরপরই জানা যাবে আসল খবর।

এদিকে এই বিষয়ে আহমেদ রুবেলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমার এই ছবিতে অভিনয়ের ব্যাপারে প্রাথমিক কথা হয়েছে। কোনো চুক্তি হয়নি। চূড়ান্ত না হওয়ার আগে তো কিছুই বলা যাচ্ছে না।’

উল্লেখ্য, আহমেদ রুবেল এর আগেও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র গেরিলা’য় শহীদ মুক্তিযোদ্ধা গীতিকার আলতাফ মাহমুদের চরিত্রে অভিনয় করেছেন। ২০২০ সালে জাতির জনক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হবে এই বায়োপিক।

ছবিটির নির্মাতা শ্যাম বেনেগাল আগেই জানিয়েছে, ছবিটির দৈর্ঘ্য হবে ১৮০ মিনিট। ছবিটি ২০২০ সালেই মুক্তির জন্য বাংলা ভাষাতে নির্মাণ হবে। পরে বিভিন্ন ভাষার সাব-টাইটেল দিয়ে প্রদর্শন করা হবে বিশ্বের বিভিন্ন দেশে।