সেই আফগান সমর্থকদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে পাকিস্তান

 

স্পন্দন স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপের অন্যতম সেরা ম্যাচে শনিবার আফগানিস্তানের মুখোমুখি হয়েছিলো পাকিস্তান। পুরো আসরজুড়ে ধুঁকতে থাকা আফগানিস্তান যেন হঠাৎই ফিরে পেয়েছিল নিজেদের। পাকিস্তানকে প্রায় হারিয়েই দিয়েছিলো তারা। কিন্তু ডেথ ওভারে ভালো বোলিং করতে না পারায় শেষ পর্যন্ত হেরে যায় আফগানরা।

আগে ব্যাট করে ২২৭ রানের লক্ষ্য দাঁড় করায় আফগানিস্তানের ব্যাটসম্যানরা। জবাব দিতে নেমে বেশ বিপাকেই পড়ে গিয়েছিলো পাকিস্তান। ১৫৬ রান করতেই সাজঘরে ফিরেন ৬ পাক ব্যাটসম্যান। কিন্তু শেষপর্যন্ত অলরাউন্ডার ইমাদ ওয়াসিমের ৫৪ বলে ৪৯ রানের দৃঢ়তায় জয়ের বন্দরে পৌঁছায় সরফরাজ আহমেদের দল।

পাকিস্তানের বিপক্ষে ২ বল বাকি থাকতে তিন উইকেটে হারের দিনে আফগান সমর্থকরা ঘটিয়েছিলো অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। পাক সমর্থকদের সঙ্গে মাঠেই বেশ কয়েকবার হাতাহাতিতে জড়িয়ে পড়ে আফগান সমর্থকরা। গ্যালারিতে পাকিস্তানি সমর্থকদের উপর চড়াও হয়ে উঠেন তারা।

কয়েকজন বিশৃঙ্খলাকারী প্রবেশ করেছিলেন মাঠেও। যাতে নিরাপত্তা নিয়ে প্রশ্নের মুখে পড়েছে আইসিসি। যে ব্যাপারে ইতিমধ্যেই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে তারা।

কেবল আইসিসিই নয় ঐ ঘটনায় আফগান সমর্থকদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে পাকিস্তান সরকারও। এক টুইট বার্তায় এমন তথ্য জানিয়েছেন পাকিস্তানের বিখ্যাত ডন পত্রিকার সাংবাদিক আব্দুল গাফফার।

তিনি লিখেন, ‘পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের সময় আফগান সমর্থকদের খারাপ ব্যবহারের ব্যাপারে পাকিস্তান সরকার আনুষ্ঠানিকভাবে ব্যবস্থা নিচ্ছে এবং খেলাধুলাকে তারা রাজনীতি থেকে দূরে রাখতে চায়। আইসিসিও মাঠের ঘটনা ও বাতাসে ভেসে আসা রাজনৈতিক বার্তার ব্যাপারে ব্যবস্থা নিচ্ছে।’