ঢাকা-চেন্নাই রুটে ডানা মেলছে রিজেন্ট

 

 

স্পন্দন নিউজ ডেস্ক : সাফল্যের ধারাবাহিকতায় নতুন নতুন গন্তব্যে ডানা মেলছে বেসরকারি এয়ারলাইন্স রিজেন্ট এয়ারওয়েজ। এরই অংশ হিসেবে আগামী ২২ জুলাই থেকে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে অত্যাধুনিক বোয়িং-৭৩৭ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে রিজেন্ট। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থার চিফ অপারেটিং অফিসার (সিইও) আশীষ রায় চৌধুরী।

তিনি বলেন, সবকিছু ঠিক থাকলে আগামী ২২ জুলাই থেকে চেন্নাইয়ের আকাশে ডানা মেলবে রিজেন্ট এয়ারওয়েজ। ইতোমধ্যে সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। নিকট ভবিষ্যতে ঢাকা-গুয়াংজু রুটেও ডানা মেলবে রিজেন্ট এয়ারওয়েজ।

এসব রুটে রিজেন্ট এয়ারওয়েজের ব্যবসার সম্ভাবনার বিষয় উল্লেখ করে আশীষ রায় চৌধুরী বলেন, রিজেন্ট নিকট ভবিষ্যতে যে সকল আন্তর্জাতিক রুট চালু করবে সেগুলোতে পয়েন্ট-টু-পয়েন্ট ব্যবসার বদলে কোড শেয়ারিং পলিসি অ্যাপ্লাই করবে। এই পদ্ধতি অবলম্বন করলে যেকোনো রুট ব্যবসাসফল হতে বাধ্য।

তিনি বলেন, এভিয়েশন ব্যবসা আগের জায়গায় নেই। পয়েন্ট-টু-পয়েন্ট পলিসি থেকে বের হয়ে গেছে পৃথিবীর নামিদামী সব এয়ারলাইন্স। বৃটিশ এয়ারওয়েজ, এমিরেটস, কাতার এয়ারওয়েজ এদের অন্যতম। এসব এয়ারলাইনস নির্দিষ্ট গন্তব্যের যাত্রীর ওপর ভরসা করে না। একটি গন্তব্যে গমন করে একাধিক গন্তব্যের যাত্রী নিয়ে।

উল্লেখ্য, গত বছরের ২৭ জুলাই ঢাকা-গুয়াংজু-ঢাকা এবং ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে
চলতি বছরের ৩১ মার্চ থেকে ফ্লাইট পরিচালনা শুরু করেছে দেশের আরেক বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। এদিকে কয়েক দফা তারিখ ঘোঘণা করেও গুয়াংজু ও চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে পারেনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।