মোস্তাফিজ ৩ উইকেটের বেশি পেলে হারে না বাংলাদেশ

স্পন্দন স্পোর্টস ডেস্ক : মোস্তাফিজুর রহমানের ৩ উইকেট প্লাস আর বাংলাদেশের জয় যেন সমার্থক হয়ে গেছে। এই ম্যাচের আগে যে ১২ বার মোস্তাফিজ ৩টিরও বেশি উইকেট পেয়েছেন, সেগুলোর কোনোটিতেই হারেনি বাংলাদেশ। আজ তো পেয়ে গেলেন ৫ উইকেট। তাহলে কি আজও জয় লেখা রয়েছে বাংলাদেশের কপালে!

বিশ্বকাপে বাংলাদেশের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে আজ এজবাস্টনে ভারতের মুখোমুখি হয়েছে টাইগাররা। যেখানে টসে হেরে ফিল্ডিং করতে নামে টাইগাররা। প্রথমে ব্যাট করতে নেমে দারুণ এক উদ্বোধনী জুটি গড়েন লোকেশ রাহুল এবং রোহিত শর্মা।

মাত্র ১০ রানের সময় মোস্তাফিজের বলে তামিমের সহজ ক্যাচ মিসে ‘জীবন’ পান রোহিত শর্মা। এরপর খেলেন ৯২ বলে ১০৪ রানের দুর্দান্ত এক ইনিংস। রোহিতের সে ইনিংসের পর মনে হচ্ছিল বাংলাদেশ বোধহয় ম্যাচ থেকে ছিটকেই গেল।

কিন্তু সৌম্যর বলে রোহিত ও রুবেলের বলে লোকেশ রাহুল ফিরে গেলে ম্যাচে কিছুটা হলেও ফিরে আসে বাংলাদেশ। তবে টাইগারদের পুরোপুরি ম্যাচে ফিরিয়ে আনে মোস্তাফিজের এক ওভার। ভারতীয় ইনিংসের ৩৯তম ওভারে বোলিংয়ে আসেন মোস্তাফিজ।

ওই ওভারে দুই ভয়ংকর ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়াকে ফিরিয়ে দেন তিনি। এরপর ৪৮তম ওভারে তৃতীয় বলে দিনেশ কার্তিক ও শেষ ওভারে তিনি ফিরিয়ে দেন মহেন্দ্র সিং ধোনি ও মোহাম্মদ শামিকে। শেষ পর্যন্ত এই ম্যাচে মোস্তাফিজের বোলিং ফিগার দাঁড়ালো ১০ ওভারে ৫৯ রান দিয়ে ৫ উইকেট।

মোস্তাফিজের এমন বোলিংয়ে আশার আলো দেখতে পারেন বাংলাদেশি সমর্থকরাও। এ নিয়ে নিজের ক্যারিয়ারে ১৩ বার তিন বা তার বেশি উইকেট পেলেন মোস্তাফিজ। আজ (মঙ্গলবার) ভারতের বিপক্ষে ম্যাচের আগে ১২ বার মোস্তাফিজের তিন বা তার বেশি উইকেট পাওয়া কোনো ম্যাচেই হারেনি বাংলাদেশ