১৪ ফ্লাইটে পাঁচ সহস্রাধিক হজযাত্রী যাবে আজ

স্পন্দন নিউজ ডেস্ক : আজ শুক্রবার আশকোনার হজ ক্যাম্পে ছিল গতকালের চেয়ে বেশি ভিড়। বৃহস্পতিবার (৪ জুলাই) উদ্বোধনী দিনে হজযাত্রীদের নিয়ে গেছে বিমান ও সৌদি এয়ারলাইন্সের সাতটি ফ্লাইট। আর আজ যাবে মোট ১৪টি ফ্লাইট। সে কারণে ভিড় বেশি।

 

 

হজ অফিস সূত্রে জানা যায়, আজ শুক্রবার বিমান ও সৌদি এয়ারলাইন্সের ৭টি করে সব মিলে মোট ১৪টি হজ ফ্লাইট পরিচালনা করা হবে। ফ্লাইটগুলো সবমিলে ৫ হাজার ৫৮ জন হজযাত্রী নিয়ে যাবে। এর মধ্যে বিমানের বিজি-৩০০৩ রাত ১টা ৩৭ মিনিটে নিয়ে গেছে ৪১৩ জন, বিজি-৩১০৩ ভোর ৬টা ২৮ মিনিটে ৪১৩ জন, বিজি-৩২০৩ সকাল সোয়া ১০টায় ৪১৯ জন, দুপুর সোয়া ২টায় বিজি-৩৩০৩ ফ্লাইটে ৪১৯ জন, সন্ধ্যা সাড়ে ৬টায় বিজি-০১৩৫ ফ্লাইটে ১০০ জন। এ ছাড়া সন্ধ্যা সোয়া ৭টায় বিজি-৩০০৫ ফ্লাইটে ৪১৯ জন, রাত ১১টা ৫০ মিনিটে বিজি-৩১০৫ ফ্লাইট ৪১৯ জন হজযাত্রী নিয়ে আকাশে উড়বে ফ্লাইট। আজ বিমানের সাতটি ফ্লাইটে মোট ২ হাজার ৬০৮ জন হজযাত্রী সৌদি যাবেন। অপরদিকে সৌদি এয়ারলাইন্সের সাতটি ফ্লাইটে যাবেন ২ হাজার ৪৫০ জন হজযাত্রী।

এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ প্রস্তুত রাখা হয়েছে।