সেমির আগে দুই ক্রিকেটারকে উড়িয়ে আনল অস্ট্রেলিয়া

স্পন্দন স্পোর্টস ডেস্ক :

 

বিশ্বকাপের প্রথম রাউন্ডে বেশিরভাগ সময়ই শীর্ষে ছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হারের পর দ্বিতীয় স্থানে থেকেই প্রথম রাউন্ড শেষ করতে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ স্বাগতিক দল ইংল্যান্ড।

তবে এই ম্যাচের আগে বড় ধরনের এক সমস্যায়় পড়ে গেছে অসিরা। ইনজুরির কারণে এখনও মাঠে নামতে ফিট নন দলের দুই তারকা ক্রিকেটার উসমান খাজা ও মার্কাস স্টয়নিস।

শনিবার প্রোটিয়াদের বিপক্ষে ব্যাটিং করার সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগেন খাজা এবং আবারও সেই পুরনো সাইড স্ট্রেইন ইনজুরির কবলে পড়েছেন স্টয়নিস।

তাই বর্তমানে এই দুই খেলোয়াড়ের বিকল্প ভাবতে হচ্ছে অসি টিম ম্যানেজমেন্টকে। তাদের বিকল্প হিসেবে ইতোমধ্যেই অস্ট্রেলিয়া থেকে ইংল্যান্ডে উড়িয়ে আনা হয়েছে দুই ক্রিকেটার ম্যাথু ওয়েড ও মিচেল মার্শকে।

তবে তাদের এখনই দলে নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট। কেননা খাজা ও স্টয়নিসের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চায় তারা।

দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর খাজার ইনজুরি নিয়ে অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, ‘আজ (শনিবার) খাজার স্ক্যান করা হবে। সত্যি বলতে, ও মোটেও খেলার পরিস্থিতিতে নেই। ওর জন্য আমাদের অপেক্ষা করতে হবে। শেষ পর্যন্ত দেখতে হবে। আমরা তার জন্য অপেক্ষা করব।’

চলতি আসরে অস্ট্রেলিয়ান শিবিরে ইনজুরির ছোবল এবারই প্রথম নয়। এর আগে হাতের ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন দলটির বাঁহাতি ব্যাটসম্যান শন মার্শ। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বকে।