বৃষ্টিতে পণ্ড হলে কে যাবে ফাইনালে ভারত নাকি নিউজিল্যান্ড?

::স্পন্দন খেলাধুলা ডেস্ক::
সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ড লড়াই। বিরাট-উইলিয়ামসনদের সামনে ফাইনালে যাওয়ার হাতছানি। কিন্তু আজ মঙ্গলবার ম্যানচেস্টারে রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। সমর্থকদের প্রশ্ন লিগের মতো বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড লড়াই পণ্ড হলে কী হবে?

ট্রেন্ট ব্রিজে ভারত-নিউজিল্যান্ড লড়াই বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় দুই দলের মধ্যে এক পয়েন্ট করে ভাগ হয়ে যায়। তবে লিগে না-থাকলেও সেমিফাইনাল ও ফাইনালে রিজার্ভ ডে রেখেছে আইসিসি।

সুতরাং, মঙ্গলবার বৃষ্টির জন্য ভারত-নিউজিল্যান্ড ম্যাচ না-হলে খেলা হবে বুধবার। রিজার্ভ ডে-তে পুরো খেলার সম্ভাবনা থাকছে আইসিসির নিয়মে। কিন্তু রিজার্ভ ডে-তেও যদি বৃষ্টির চোখ রাঙানিতে ম্যাচ শুরু না-হয় তাহলে কী হবে? এই প্রশ্ন ইতিমধ্যেই উঠছে সমর্থকদের মনে।

ভারতীয় সমর্থকদের জন্য অবশ্য রয়েছে সুখবর। কারণ বৃষ্টিতে দু-দিনের মধ্যে খেলা শুরু না-হলে লিগ টেবিলে আগে থাকার কারণে সরাসরি ফাইনালে চলে যাবে টিম ইন্ডিয়া। কারণ ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে লিগ শেষ করেছে কোহলি অ্যান্ড কোং। লিগে একটি মাত্র ম্যাচ হেরেছে ভারত। আর সেটি হলো ইংল্যান্ডের সঙ্গে। সেই ম্যাচে ৩১ রানে হারে বিরাট বাহিনী।

অন্যদিকে, লিগে ৯ ম্যাচের মধ্যে ১১ পয়েন্ট নিয়ে চার নম্বরে শেষ করে নিউজিল্যান্ড। ভারতের বিরুদ্ধে লড়াই ভেস্তে যাওয়া ছাড়াও টানা তিনটি ম্যাচ হেরেছে উইলিয়ামসন অ্যান্ড কোং। পাকিস্তানের সঙ্গে পয়েন্ট সমান হলেও রান-রেটে এগিয়ে থাকায় সেমিফাইনালের টিকিট পায় নিউজিল্যান্ড।

লিগের শেষ ম্যাচে ভারত শ্রীলঙ্কাকে হারানোয় এবং অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকার কাছে হারায়ে এক নম্বরে লিগ শেষ করে বিরাটবাহিনী। ফলে সেমিফাইনালে কিউয়িদের সামনে ‘মেন ইন ব্লু’৷