সাইকেল হারিয়ে ভ্যান উপহার পেলেন বাদাম বিক্রেতা

::জামির হোসেন, কালীগঞ্জ::

বাইসাইকেল হারিয়ে ভ্যান উপহার পেয়েছেন কালীগঞ্জের বাদাম বিক্রেতা আলাউদ্দিন। জীবিকার একমাত্র বাহন ছিল তার বাইসাইকেল। পুরোনো হয়ে সেটি ভেঙে যাওয়ায় কান্নাকাটি করছিল আলাউদ্দিন।

এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়ার পর নতুন একটি ভ্যান কিনে দিয়েছেন কালীগঞ্জের ইউএনও সুবর্ণা রানী সাহা।

মঙ্গলবার বিকেলে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে আলাউদ্দিনের হাতে ওই ভ্যানটি তুলে দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সাইদুর রহমান রেজা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লা হেল মাসুম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা খাতুন ও কালীগঞ্জ প্রেসক্লাবের উপদেষ্টা সদস্য শাহজাহান আলী বিপাশ প্রমুখ।

কালীগঞ্জ পৌরসভার বলিদাপাড়া গ্রামের আলাউদ্দিন নিজের একটি পুরাতন সাইকেলে করে গ্রামে গ্রামে বাদাম বিক্রি করতেন। চলার পথে গত বুধবার তার বাইসাইকেলটি ভেঙে দুই খণ্ড হয়ে যায়। এ সময় সে রাস্তায় বসে কান্নাকাটি করছিলেন। তার কান্নার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বিষয়টি জানতে পেরে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ অসহায় আলাউদ্দিনকে একটি নতুন বাইসাইকেল কিনে দেয়ার জন্য কালীগঞ্জ ইউএনও কে নির্দেশ দেন।

কিন্তু আলাউদ্দিন জানান, তার সাইকেলের পরিবর্তে যদি একটি ভ্যানের ব্যবস্থা করা হয়, তাহলে তার ব্যবসাটি ভালো চলতো। সর্বশেষ ১২ হাজার টাকার একটি নতুন ভ্যান পেয়েছে তিনি।

নতুন ভ্যান পেয়ে বাদাম বিক্রেতা আলাউদ্দিন খুব খুশি হয়েছেন। ভ্যানটি তিনি ব্যবসার কাজে লাগিয়ে অভাবের সংসারে সচ্ছলতা আনতে পারবেন।