ফাইনালে মাঠে ঢুকে যাওয়া কে এই মহিলা ?

স্পন্দন নিউজ ডেস্ক :

বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচ নিয়ে রোমাঞ্চের কোনো কমতি নেই। খেলোয়াড়দের পাশাপাশি মাঠের বাইরে উত্তাপ ছড়াচ্ছেন দুই দেশের সমর্থকরা। কিন্তু হঠাৎ করে মাঠের ভিতরে প্রবেশ করাটা যেন এই আসরে নিয়মিত হয়ে আসছে। এই কর্মকাণ্ড থেকে আসরের শেষ ম্যাচটাও রেহাই পেল না।

ইংল্যান্ডের ঐতিহাসিক ভেন্যু লর্ডসে আজ (রোববার) খেলার মধ্যে ঢুকে পড়েছেন এক নারী। ‘এক্স-রেটেড’ ওয়েবাসাইটের প্রচার করার উদ্দেশ্য নিয়ে মাঠে ঢুকে পড়েন তিনি। কিন্তু বেশিক্ষণ স্থায়ী থাকতে পারেননি ৪৭ বছর বয়সী এই নারী। মাঠে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই তাকে আটক করে নিরাপত্তাকর্মীরা।

X-rated-2

খেলার মধ্যে এই কাণ্ড ঘটানোর জন্য একদম ওস্তাদ এই নারী। এর আগে ফুটবলে ২০১৯ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল-টটেনহ্যামের মধ্যকার ম্যাচে মাঠে ঢুকে পড়েন তিনি। ইংলিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইলের মতে, ‘এক্স-রেটেড’ ওয়েবসাইটের মালিকের মা এই ৪৭ বছর বয়সী নারী। যিনি মূলত ছেলের জন্য এসব কাজ করে থাকেন।

আজ ফাইনালে তার কর্মকাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন ওই নারীর ছেলে। তিনি লেখেন, ‘বিশ্বকাপের ফাইনালে মাঠে ঢুকে পড়েছে আমার মা। কি রকম কিংবদন্তী!’

এই বিশ্বকাপে দর্শকদের মাঠে ঢুকে যাওয়াটা এবারই প্রথম নয়। এর আগে প্রথম রাউন্ডে এই ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচেই নগ্ন হয়ে মাঠে ঢুকে পড়েন এক দর্শক। তাকে আটক করতে গিয়ে প্রচুর বেগ পোহাতে হয় মাঠের নিরাপত্তা কর্মীদের। তবে শেষপর্যন্ত তাকে গ্রেফতার করে পুলিশি হেফাজতে নিতে সক্ষম হয় তারা।