সিনেমা দেখতে গিয়ে দর্শকের মৃত্যু

স্পন্দন নিউজ ডেস্ক : সম্প্রতি মুক্তি পেয়েছে ভৌতিক সিনেমা ‘অ্যানাবেল কামস হোম’। ভয়ংকর ভূতের এই ছবিটি দেখতে গিয়ে বড় দূর্ঘটনা ঘটে গেলো। থাইল্যাণ্ডের এক সিনেমা ঘটে ৭৭ বছর বয়সি এক দর্শক গিয়েছিলেন ছবিটি দেখতে। এই ছবি দেখে আর ঘরে ফিরতে পারেননি তিনি।

জানা গেছে, বার্নাড চ্যানিং নামে বছর ৭৭ বছরের ওই ব্যক্তি সিনেমা দেখতে দেখতে মারা গেছেন। তার পাশে বসে সিনেমা দেখছিলেন একজন মহিলা। তিনিও বুঝে উঠতে পারেননি কখন এই ব্যাক্তির মৃত্যু হয়েছে।

ছবি দেখা শেষ হয়ে গেলে যখন সিনেমা হলের আলো জ্বলে ওঠে তখন বার্নার্ড চ্যানিং এর পাশে বসা মহিলাটি বুঝতে পারেন বিষয়টি। এরপর তিনি জরুরী বিভাগে খবর দিলে তারা ওই ব্যক্তির দেহ ঢেকে দিয়ে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যান। জানা যায়, ছবি দেখতে দেখতেই মৃত্যু হয়েছে ওই ব্যক্তির।

সিনেমা হল কতৃপক্ষ ওই ব্যাক্তির কোনো ছবি তুলতে দেননি কাউকে। তার মৃত্যুর আসল কারণও এখনো জানা যায়নি। তবে কেউ কেউ ধারণা করেছেন হঠাৎ ভৌতিক কোনো দৃশ্য উত্তেজিত হয়ে পড়েছিলেন এই ব্যাক্তি।

এর আগে ২০১৬ সালে ‘দ্য কনজিউরিং ২’ দেখতে গিয়ে ভারতের অন্ধ্রপ্রদেশের একটি সিনেমা হলে মৃত্যু হয়েছিল ৬৫ বছর বয়সী এক ব্যক্তির। পরে জানা যায় হৃদযন্ত্র বিকল হয়ে তিনি মারা যান।

প্রসঙ্গত, ‘অ্যানাবেল কামস হোম’ দ্য কনজিউরিং ইউনিভার্সের ষষ্ঠ ছবি। ২০১৭ সালে ‘অ্যানাবেল: ক্রিয়েশন’র পর অ্যানাবেল সিরিজের এটি তৃতীয় ছবি।