এইচএসসিতে আকিজ কলেজিয়েট স্কুলের ধারাবাহিক সাফল্য

নিজস্ব প্রতিবেদক
এইচএসসির ফলাফলে সাফল্যের ধারা বজায় রেখে অন্যতম সেরা হয়েছে যশোরের ঝিকরগাছার নাভারণে অবস্থিত আকিজ কলেজিয়েট স্কুল। ২০১৯ সালে এ প্রতিষ্ঠান থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০৮ জন ছাত্রছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এরমধ্যে ৯৯.৯৯% পাসসহ জিপিএ-৫ পেয়েছে ৩২ শিক্ষার্থী। একইসঙ্গে এ গ্রেড পাওয়ার গৌরব অর্জন করেছে ৫৯ জন।

আকিজ কলেজিয়েট স্কুলে এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ৬৩, মানবিক বিভাগ থেকে ৩৭ এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে অংশগ্রহন করে ৮ জন শিক্ষার্থী। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১৪জন জিপিএ-৫ সহ পাস করেছে ৬২ জন। মানবিক বিভাগ থেকে শতভাগ পাসসহ জিপিএ-৫ পেয়েছে ১৬ জন এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৮ জন অংশগ্রহন করে আটজনই পাসসহ ২জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

নিয়মিতভাবে এইচএসসিতে ভালো ফল অর্জনের কারণ হিসেবে আকিজ কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ মো. কামরুজ্জামান বলেন, ছাত্রছাত্রীদের অক্লান্ত পরিশ্রম ও ছাত্রছাত্রীদের প্রতি শিক্ষক-শিক্ষিকাদের নিবিড় মনোযোগ এবং অভিভাবকদের সহযোগিতা ছিল বলেই আমরা বরাবরের মতো এবারও এইচএসসিতে ভালো ফলের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, শহর থেকে অনেক শিক্ষার্থী এ কলেজে পড়তে আসে। যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না। কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ পায়। এটি আকিজ কলেজিয়েট স্কুলের একটি বিশেষ দিক।

অধ্যক্ষ বলেন, এ কলেজে পড়তে আসা ছাত্রছাত্রীদের প্রথম দিন থেকেই নিয়মিত পড়াশোনার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করা হয়, যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।

উল্লেখ্য, দেশের অন্যতম প্রধান শিল্পপতি মরহুম শেখ আকিজ উদ্দিন ঝিকরগাছা উপজেলার নাভারণে ১৯৯২ সালে স্থাপন করেন আকিজ কলেজিয়েট স্কুল। প্রতিষ্ঠার পর থেকে প্রায় প্রতিবছর এ প্রতিষ্ঠান এসএসসি, এইচএসসি ও জুনিয়র বৃত্তি পরীক্ষার সেরা তালিকায় স্থান পাচ্ছে। সরকারি অনুদান আর শহরের প্রতিযোগিতামূলক পরিবেশের বাইরে থেকেও প্রতিবছর সেরাদের তালিকায় স্থান পেয়েছে আকিজ কলেজিয়েট স্কুল। গত কয়েক বছর ধরেই সারাদেশের মধ্যে এটি শহরের বাইরে গ্রামে অবস্থিত হয়েও জেলার সেরা প্রতিষ্ঠান হওয়ার দাবিদার।