চৌগাছায় চার প্রতিষ্ঠানে শতভাগ পাস, জিপিএ-৫ এ সেরা এবিসিডি কলেজ

 

::চৌগাছা প্রতিনিধি::
যশোরের চৌগাছার দুটি কলেজ ও দুটি মাদরাসায় এইচএসসি ও আলিম পরীক্ষায় শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮৬ শিক্ষার্থী। শতভাগ পাসের প্রতিষ্ঠানগুলি হচ্ছে মাড়ুয়া ওকলাহোমা ইউসূফ আলী খান মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজ, হাকিমপুর মহিলা কলেজ, সিংহঝুলি আলিম মাদরাসা এবং ডিএমসিইউ আলিম মাদরাসা।

উপজেলার ১১টি কলেজ ও ৩টি মাদরাসা থেকে এইচএসসি ও আলিম পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। এদের মধ্যে এবিসিডি কলেজ থেকে ৩০৭ জন অংশ নিয়ে পাস করেছে ৩০১ জন। কলেজটি থেকে ৩৭ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এসএম হাবিবুর রহমান পৌর কলেজ থেকে ২৫৩ জন অংশ নিয়ে পাস করেছে ২৪৪ জন।জিপিএ-৫ পেয়েছে ১১ জন।

চৌগাছা সরকারি ডিগ্রি কলেজ থেকে ৩৫৮ জন অংশ নিয়ে পাস করেছে ২১৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১৪ জন। চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজ থেকে ২৪৬ জন অংশ নিয়ে পাস করেছে ১৯৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। সলুয়া কলেজ থেকে ১৯৫ জন অংশ নিয়ে পাস করেছে ১২৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাশাপোল-আমজামতলা মডেল কলেজ থেকে ১০৪ জন অংশ নিয়ে পাস করেছে ১০১ জন। জিপিএ-৫ পেয়েছে ৫ জন।

তরিকুল ইসলাম পৌর কলেজ থেকে ১০৬ জন অংশ নিয়ে পাস করেছে ৯৫ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। মাড়–য়া ওকলাহোমা ইউসূফ আলী খান মাধ্যমিক বিদ্যালয় অ্যান্ড কলেজ থেকে ৬৫ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ জন। জিসিবি আদর্শ কলেজ থেকে ৫০ জন অংশ নিয়ে পাস করেছে ৪৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন। হাকিমপুর মহিলা কলেজ থেকে ৩০ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ জন এবং জেএমএসকে কলেজ থেকে ২০ জন অংশ নিয়ে পাস করেছে ১৯ জন।

এছাড়া চৌগাছা কামিল মাদরাসা থেকে ৩৬ জন অংশ নিয়ে ৩৫ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ২ জন। সিংহঝুলি আলিম মাদরাসা থেকে ৩০ জন শিক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৪ জন এবং ডিএমসিইউ আলিম মাদরাসা থেকে ২৮ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে।