মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত দেশ গড়তে সুশিক্ষার প্রয়োজন: এমপি রণজিত

অভয়নগর প্রতিনিধি
যশোর-৪ আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায় বলেছেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়তে হলে সর্বপ্রথম সুশিক্ষার প্রয়োজন। একটি শিক্ষাপ্রতিষ্ঠানই পারে একটি সুশিক্ষিত জাতি উপহার দিতে। আর এ সুশিক্ষিত জাতি গড়ার মূলে আমাদের শিক্ষকসমাজ।

বুধবার দুপুরে অভয়নগর উপজেলার সুন্দলী এসটি স্কুল এন্ড কলেজের বিদ্যমান একাডেমিক ভবন সম্প্রসারণ কাজের ভিত্তিপ্রস্তর ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এক সময়ের অবহেলিত জলাবদ্ধ অভয়নগরের সুন্দলী ইউনিয়নের সার্বিক উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ধীরে ধীরে দৃশ্যমান হতে শুরু করেছে। দ্রুত সময়ের মধ্যে এই শিক্ষাপ্রতিষ্ঠানে সাইক্লোন সেল্টার ও বহুতল শিক্ষা ভবন নির্মাণ কাজ শুরু হতে যাচ্ছে।

সুন্দলী এসটি স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত ভিত্তিপ্রস্তর ফলক উন্মোচন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজের সভাপতি স্বপন সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুজ্জামান, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, সুন্দলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধীর কুমার পাঁড়ে ও সুন্দলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পরিতোষ বিশ্বাস।

পরে প্রধান অতিথি নওয়াপাড়া সরকারি কলেজের উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন এবং এইচএসসি পরীক্ষায় ভালো সফলতার জন্য শিক্ষকমণ্ডলীর সঙ্গে মতবিনিময় করেন।