ধর্মবোন ডেকে শিশুর বুকে ছুরি, নারীর কাছ থেকে ছিনতাই!

প্রতীকী ছবি

::নিজস্ব প্রতিবেদক::
ধর্মের বোন ডেকে মোটরসাইকেলে উঠিয়ে পরে শিশু সন্তানের বুকে ছুরি ধরে এক নারীর কাছ থেকে সোনার গহনা, নগদ টাকা ও মোবাইল ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে। ওই নারীর নাম আমেনা বেগম (৩২)। তিনি ঝিকরগাছার জয়কেষ্টপুর গ্রামের তরিকুল ইসলামের স্ত্রী।

আমেনা বেগম জানিয়েছেন, তার বোন চায়না বেগমের বাড়ি যশোর শহরের পালবাড়ি এলাকায়। তিনি বৃহস্পতিবার সকালে ছেলে আকিমুরকে (১১) নিয়ে পালবাড়ি যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে রওনা হন। বেলা সাড়ে ১১টার দিকে যশোর-বেনাপোল সড়কের নতুনহাট নিমতলা এলাকায় পৌঁছানো মাত্র ভ্যানের সামনে এক যুবক মোটরসাইকেল নিয়ে দাঁড়ায়। তিনি নিজেকে সেনাবাহিনীতে চাকরি করেন বলে পরিচয় দেন।

বলেন, ‘তার মা সিএমএইচ এ ভর্তি রয়েছেন। পালবাড়ি মোড় হয়ে তিনি সিএমএইচ এ যাবেন। আপনি চাইলে আমার সাথে যেতে পারেন।’ এ সময় ওই যুবক ধর্মের বোন বলে ডাকেন। তিনি ওই যুবকের কথা বিশ্বাস করে শিশু সন্তানসহ মোটরসাইকেলে ওঠেন।

পরে তাকে পুরাতনকসবা কাঁঠালতলা এলাকার একটি গলির মধ্যে নিয়ে গিয়ে ছেলে আকিমুরের বুকে একটি ছুরি ধরে সোনার গহনা ও টাকা দিতে বলেন। না দিলে ছেলেকে হত্যা করা হবে বলে জানান। ভয় পেয়ে তিনি ২ ভরি ওজনের একটি সোনার চেন, কানের দুল, একটি আংটি ব্যাগের মধ্যে থাকা নগদ ৬০০ টাকা এবং একটি মোবাইল ওই যুবকের হাতে তুলে দেন। সব মিলিয়ে ৯৮ হাজার ৬০০ টাকার মালামাল ছিল। পরে ভয়ভীতি দেখিয়ে কৌশলে তিনি পালিয়ে যান।

এ ঘটনায় কোতয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।