ভালো ফলাফলের শপথ নিলো প্রিপারেটরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

::মিরাজুল কবীর টিটো::
লেখাপড়া করে আগামীতেও ভালো ফলাফল করার শপথ নিলো যশোর মিউনিসিপ্যাল প্রিপারেটরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিদ্যালয়ের পঞ্চম ও অষ্টম শ্রেণির জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে এ শপথ করানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের পৌরমেয়র ও বিদ্যালয়ের সভাপতি জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ায় আগ্রহ সৃষ্টি করার জন্য দুই বছর ধরে তাদেরকে বৃত্তি ও ইউনিফর্ম দেয়া হচ্ছে। এ কারণে তারা জেএসসি ও এসএসসি পরীক্ষায় শতভাগ সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। আগামীতে সাফল্যের ধারা অব্যাহত রাখতে ভালো লেখাপড়া করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, শুধু ভালো লেখাপড়া করলে হবে না; নিজেদেরকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর খানের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য দেন বিদ্যালয়ের অভিভাবক সদস্য রেজাউল ইসলাম, এনামুল হক, গোলাম মোর্শেদ প্রমুখ।

অনুষ্ঠানে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ২৪ জন শিক্ষার্থীকে ছয়মাসের ৬৯ হাজার ৬০০ টাকা বৃত্তি ও ইউনিফর্ম প্রদান করা হয়। এর মধ্যে নবম ও দশম শ্রেণির ১০ জন শিক্ষার্থীকে ৩ হাজার ৬০০ টাকা করে ৩৬ হাজার টাকা বৃত্তি এবং ষষ্ঠ ও সপ্তম শ্রেণির ১৪ জন শিক্ষার্থীকে ২ হাজার ৪০০ টাকা করে ৩৩ হাজার ৬০০ টাকা বৃত্তি প্রদান করা হয়। এসব শিক্ষার্থীকে বছরে দুইবার বৃত্তির টাকা দেয়া হয়।

বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী লিমা খান জানায়, তার বাবা নেই। মা তাকে খুব কষ্টে মানুষ করছেন। বিদ্যালয় থেকে দেয়া বৃত্তির টাকা না পেলে লেখাপড়া করা কষ্টকর হয়ে পড়তো। বৃত্তির টাকা তার লেখাপড়া করা ক্ষেত্রে সহায়তা করছে। একই কথা জানায় একই ক্লাসের ছাত্রী সাকিলা খান।