কালিগঞ্জে অপদ্রব্য পুশকৃত চিংড়ি বিনষ্ট, দু’ব্যবসায়ীকে জরিমানা

::কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি::
কালিগঞ্জে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে এক চিংড়ি ব্যবসায়ী ও এক ডিপো মালিককে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিনষ্ট করা হয়েছে ৭০ কেজি বাগদা চিংড়ি।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে শনিবার সকালে উপজেলার ধলবাড়িয়া গ্রামের মৃত হজরত আলীর ছেলে আব্দুল বারেক গাজীর (৫০) বাড়িতে অভিযান পরিচালিত হয়। ওই বাড়িতে পাওয়া যায় ৬০ কেজি অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি। এ সময় পুশকৃত চিংড়ি আগুনে পুড়িয়ে বিনষ্ট করার পাশাপাশি পুশ করার অপরাধে আব্দুল বারেক গাজীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে পার্শ্ববর্তী গোবিন্দপুর বাজারে অবস্থিত মৃত বশির গাজীর ছেলে আনিছুর রহমানের (৫৫) মাছের ডিপোতে অভিযান চালিয়ে ১০ কেজি পুশকৃত বাগদা চিংড়ি বিনষ্ট করার পাশাপাশি ডিপো মালিকের কাছ থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া ধলবাড়িয়া চৌমুহনী বাজারে ফরমালিন বিরোধী অভিযান পরিচালনা করা হলেও ওই বাজারে ব্যবসায়ীদের কাছে থাকা মাছে ফরমালিনের অস্তিত্ব পাওয়া যায়নি। জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে উল্লেখ করে শফিকুল ইসলাম বলেন, ভবিষ্যতেও অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শেখ হাফিজুর রহমান এবং ক্ষেত্র সহকারী উজ্জ্বল কুমার অধিকারী উপস্থিত ছিলেন।

স্পন্দন/আরএইচ