কালিগঞ্জে বৃষ্টি কামনায় নামাজ

:: কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি ::
বর্ষা মৌসুম শেষ হতে চললেও কাঙ্খিত বৃষ্টির দেখা না মেলায় কৃষকসহ সর্বস্তরের মানুষ চরম হতাশার মধ্যে দিন যাপন করছেন। প্রকৃতির এই বিরূপ আচরণ থেকে রেহাই পেতে ও মহান স্রষ্টার করুণা লাভের আশা নিয়ে কালিগঞ্জে দোয়া ও নামাজ অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের মুড়াগাছা এলাকার মুসল্লিদের অংশগ্রহণে মুড়াগাছা বিলে দোয়া ও নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ শেষে আল্লাহর কাছে মুসলিম উম্মাহর গুনাহ মাফ ও রহমতের জন্য বর্ষা কামনা করে মোনাজাত করা হয়।

নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা রবিউল ইসলাম।

নামাজে অংশগ্রহন করেন বাঁশঝাড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম শাহিনুর রহমান, সহকারী শিক্ষক গোলাম কাদের কিবরিয়া, সমাজসেবক মাওলানা সিদ্দিকুর রহমান, আব্দুল হামিদ গাইন, মুরাদ গাইন, নুর মোহাম্মদ, আবু ইছা, আলমগীর হোসেন, মোস্তাফিজুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নামাজ শেষে উপস্থিত মুসল্লিরা জানান, এখন শ্রাবণ মাস পুরো বর্ষাকাল। এ সময় বৃষ্টির পানিতে খাল-বিল ভরে যায়। আমরা সেই পানি দিয়ে আমন ধান রোপনের জন্য বীজতলা তৈরিসহ চাষাবাদের কাজ করে থাকি। কিন্তু এ বছর অনাবৃষ্টি ও ক্ষরার কারণে সবকিছুই থেমে আছে। এ প্রাকৃতিক বিপর্যয় ও বৈরী আবহাওয়া থেকে রক্ষা ও আল্লাহর বিশেষ রহমত পেতে দোয়া নামাজ আদায় করেছি।

স্পন্দন/আরএইচ