পাচারের শিকার নারীকে ফিরিয়ে আনলো যশোর পিবিআই

:: নিজস্ব প্রতিবেদক ::
প্রেমের ছলনায় বিয়ের প্রলোভনের মাধ্যমে পাচারের শিকার এক নারীকে (১৯) ভারত থেকে উদ্ধার করিয়ে নিয়ে এসেছে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর জোনের সদস্যরা। গত সোমবার সকাল ১০টার দিকে জাস্টিস অ্যান্ড কেয়ার বাংলাদেশ নাম একটি সংগঠনের সহায়তায় যশোরে ফিরিয়ে আনা হয়। ওই কিশোরীর বাড়ি যশোরের শার্শা উপজেলার নৈহাটি গ্রামে।

যশোর পিবিআই জানিয়েছে, গত ২৪ মার্চ সকাল ১০টার দিকে ওই নারীকে ভারত সীমান্ত দিয়ে পাচার করে শার্শার পণ্ডিতপুকুর গ্রামের আলী হোসেনের ছেলে আবু হুরায়রা (২৩)। সে ওই নারীকে তার প্রেমের জালে ফাঁসায়। পরে তাকে বিয়ে করার প্রলোভন দেখায়।

এরপর ওই দিন তাকে ভারতে নিয়ে গিয়ে ব্যাঙ্গালুরু শহরে তার কথিত মামীর বাড়িতে ৪ মাস আটকে রাখে। পরে হুরায়রা ওই কিশোরীকে সেখানে রেখে দেশে ফিরে আসে। ঘটনাটি জানতে পেরে ওই নারীর মা যশোরের মানব পাচার প্রতিরোধ ও বিশেষ ট্রাইব্যুনালে একটি পিটিশন দাখিল করেন।

যশোর পিবিআই এর অতিরিক্ত পুলিশ সুপার এম কে এইচ জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, পিবিআই ওই পিটিশনের দায়িত্ব নিয়ে জাস্টিস অ্যান্ড কেয়ার বাংলাদেশ নামক সংগঠনের সহায়তায় ওই নারীকে যশোরে ফিরিয়ে নিয়ে একটি সেল্টার হোমে রাখে। পরে আদালতের মাধ্যমে ওই নারীকে তার পরিবারের জিম্মায় দেয়া হতে পারে।