‘ছেলেধরা’ গুজব ঠেকাতে কালীগঞ্জে মাইকিং, লিফলেট বিতরণ ও স্কুলে সমাবেশ

:: কালীগঞ্জ প্রতিনিধি ::
গুজব ছড়াবেন না ও গুজবে কান না দেয়াসহ আইন নিজের হাতে তুলে না নেয়ার আহ্বান জানিয়ে ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশের উদ্যোগে স্কুলে স্কুলে সমাবেশ, শহরে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে। কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলীর উপস্থিতিতে মঙ্গলবার কালীগঞ্জের সরকারি নলডাঙ্গা ভূষন স্কুল ও সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ে সমাবেশ করে পুলিশ।

সেই সাথে শহরের বিভিন্ন সড়কে সচেতনতামূলক প্রচার ও দিক নির্দেশনামূলক সতর্কীকরণ বিজ্ঞপ্তির লিফলেট বিতরণ করা হয়।

কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলী জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে গুজব ছড়িয়েছে পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে। এ গুজবকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে ‘ছেলেধরা’ সন্দেহে গণপিটুনিতে বেশ কয়েকজন নিহত হয়েছেন। এমন গুজবের বিষয়টি দৃষ্টিগোচরে আনতে তিনি মঙ্গলবার দুপুরে শহরের কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ছাত্রছাত্রীদের নিয়ে সমাবেশ করেন।

সমাবেশের মাধ্যমে ছাত্রছাত্রীদের হাতে সতর্কীকরণ লিফলেট তুলে দিয়ে তিনি বলেন, কোথাও ছেলেধরা সন্দেহভাজন ব্যক্তি দেখলে আপনারা পুলিশে খবর দিবেন। আইন নিজের হাতে তুলে নিবেন না। এটি একটি দণ্ডনীয় অপরাধ। আপনারা স্থানীয় থানা পুলিশকে তথ্য বা ৯৯৯ নম্বরে ফোন দিতে পারেন।
সমাবেশ ছাড়াও পুলিশের উদ্যোগে শহরের বিভিন্ন সড়কে প্রচার মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে।

শহরের বিভিন্ন স্কুলে অনুষ্ঠিত এ সমাবেশে আরো উপস্থিত ছিলেন সরকারি ভূষন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বিদৌরা আক্তার যুথি প্রমুখ।