যশোর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন হতে বাধা নেই: আদালত

:: ক্রীড়া প্রতিবেদক ::
যশোর জেলা ক্রীড়া সংস্থার (জেডিএসএ) নির্বাচন হতে আর কোনো বাধা থাকলো না। ১০ দিনের অস্থায়ী নিষেজ্ঞার বিষয়ে সোমবার রায় দিয়েছেন যশোর সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক তরুণ বাছাড়।

আদালত জীবন সদস্য শরিফুল ইসলাম সরু চৌধুরীর নাম চূড়ান্ত ভোটার তালিকায় অর্ন্তভূক্ত এবং মৃত বিমল রায় চৌধুরী ও আবু সাঈদের নাম ভোটার তালিকা থেকে বাদ দেয়ার আদেশ দেন। এ ক্ষেত্রে শরিফুল ইসলাম সরু চৌধুরী নির্বাচনে ভোটার ও প্রার্থী হতে কোনো বাধা থাকলো না।

এদিকে গত ১৮ জুলাই জীবন সদস্য শরিফুল ইসলাম সরু চৌধুরীর নাম জেডিএসএ’র চূড়ান্ত ভোটার তালিকায় না থাকায় আদালতে মামলা করেন তিনি। তার পেক্ষিতে আদালত ১০ দিনের অস্থায়ী নিষেধজ্ঞা জারি করেন। এতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও প্রধান নির্বাচন কমিশনার শফিকুল ইসলাম গত ২১ জুলাইয়ের নির্বাচন স্থগিত করে দেন।

গতকাল সোমবার শুনানি শেষে বিচারক তরুণ বাছাড় আদেশে বলেন, নির্বাচনে আর কোনো বাধা নেই। উল্লেখ্য, গত ২১ জুলাই যশোর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।
যশোরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার এডহক কমিটির আহবায়ক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, আদালতের লিখিত আদেশ এখনও হাতে পায়নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।