যশোর শিক্ষা বোর্ডের বহিষ্কৃত শতাধিক শিক্ষার্থীকে শাস্তির সিদ্ধান্ত

:: মিরাজুল কবীর টিটো ::
জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় বহিষ্কৃত শতাধিক শিক্ষার্থীদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার অনুষ্ঠিত শৃংঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, এ শাস্তি এক বছর থেকে দুই বছর পর্যন্ত হতে পারে। ওই সময়ের মধ্যে শাস্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পরীক্ষা থেকে বিরত রাখা হবে।

জানা যায়, সাতক্ষীরার তালা বাউলী কলেজে গত এইচএসসি পরীক্ষার ২৭জন পরীক্ষার্থী বহিষ্কার হয়। এ কলেজে বহিষ্কারের সংখ্যা যশোর বোর্ডের অন্যান্য কলেজের চেয়ে বেশি। এ বিষয় তদন্ত করার জন্য তিন সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়। বোর্ডের সচিব প্রফেসর আলি আর রেজাকে আহবায়ক ও পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র, কলেজ পরিদর্শক কেএম রব্বানীকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তারা তালার বাউলী কলেজের বহিষ্কারের বিষয়ে তথ্য সংগ্রহ করবেন বলেও জানা যায়। এছাড়া পরীক্ষা বিষয়ক নানা বিষয়ে আলোচনা করা হয়।

শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলিমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বোর্ডের সচিব প্রফেসর আলি আর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র, কলেজ পরিদর্শক কেএম রব্বানী, বিদ্যালয় পরিদর্শক বিশ্বাস শাহীন আহমেদ, হিসাব অফিসার এমদাদুল হক, যশোর সরকারি এমএম কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর নমিতা রানী বিশ্বাস প্রমুখ।