যশোর শিক্ষাবোর্ডে স্থগিত ২০ শিক্ষার্থীর মধ্যে ১৩ জন পাস

:: মিরাজুল কবীর টিটো ::
যশোর শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষার স্থগিত থাকা ২০জন শিক্ষার্থীর ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফলে ১৩ শিক্ষার্থী পাস করেছে। বাকি ৭ জন পরীক্ষার্থী ব্যবহারিক পরীক্ষা না দেয়ায় একটি বিষয়ে অকৃতকার্য দেখানো হয়েছে। এ তথ্য জানিয়েছেন শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) সমীর কুমার কুন্ডু।

সূত্র জানায়, গত ১৭ জুলাই এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করে বোর্ড কর্তৃপক্ষ। কিন্তু ওই সময়ে ২০জন শিক্ষার্থীর ফলাফল স্থগিত থেকে যায়।

শিক্ষাবোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক)সমীর কুমার কুন্ডু জানান, কেন্দ্র সচিবরা এসব পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার নম্বর পাঠাতে ভুল করে। তাই কিছু পরীক্ষার্থীর পরীক্ষার ফলাফল স্থগিত রাখা হয়। এসব শিক্ষার্থী ফলাফল পাওয়ার জন্য বোর্ডে আবেদন করে। তাদের আবেদনের প্রেক্ষিতে কেন্দ্র সচিবদের পাঠানো ব্যবহারিক নম্বরের সাথে বোর্ডের পরীক্ষার তথ্য যাচাইবাছাই করা হয়।

তিনি জানান, যাচাইবাছাইয়ে ১৩ জন পরীক্ষার্থীর নম্বর সঠিক থাকায় তাদের পাস করিয়ে দেয়া হয়। আর বাকি ৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত থাকার বিষয় ধরা পড়ে। তাদের বিভিন্ন বিষয়ের ব্যবহারিক পরীক্ষায় ফেল দেখিয়ে ফলাফল প্রকাশ করা হয়।