প্রকাশিত সংবাদের প্রতিবাদ

:: স্পন্দন ডেস্ক ::

বৃহস্পতিবার (১ আগস্ট) যশোর থেকে প্রকাশিত ‘দৈনিক গ্রামের কাগজ’ পত্রিকায় প্রকাশিত ‘শার্শা থেকে যুবকের লাশ উদ্ধার’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

উল্লেখিত সংবাদে ঝিকরগাছার কৃষ্ণনগর গ্রামের নজর আলীর ছেলে নিহত যুবক নূরুজ্জামান বাবু ওরফে ছোট বাবুর মায়ের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে আমাদের নাম জড়িয়ে তথ্য দেয়া হয়েছে। যা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন।

আমি যশোরের ঝিকরগাছা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইলিয়াস এবং সাবেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর যুবলীগ নেতা শাওন রেজা খোকা এবং সাবেক ছাত্রলীগ নেতা রেজাসহ ১০-১২ জনের নাম জড়িয়ে সংবাদ প্রকাশ করা হয়। আমরা উল্লেখিত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমাদের জানা মতে, নিহত ছোট বাবু একজন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তার নামে বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে। উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়কের দায়িত্বে থাকার কারণে জানতে পেরেছি, বিগত ৩১ মার্চ ২০১৯ উপজেলা নির্বাচনের পর থেকে একটি মহল এই ছেলেকে দিয়ে সন্ত্রাসী কার্যকলাপ ও বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করিয়েছে।

আমরা মনে করি একটি স্বার্থান্বেষী কুচক্রিমহল তাদের হীনস্বার্থ চরিতার্থ করার লক্ষ্যে নিহতের মায়ের বক্তব্য বিকৃতি করে পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশন করেছে।

আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সাথে ঘটনায় জড়িত প্রকৃত আসামিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।