শরণখোলায় ডেঙ্গুতে প্রবাসীর স্ত্রীর মৃত্যু

:: শরণখোলা প্রতিনিধি ::
বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গুতে খাদিজা বেগম (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে খুলনার বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তিনি মারা যান। তিনি সৌদি প্রবাসী বেল্লাল মোল্লার স্ত্রী।

নিহতের জামাতা আলামীন মোল্লা জানান, বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় জ্বর ও মাথা ব্যাথা নিয়ে খাদিজা বেগম শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে ভর্তি হন। এ সময় তাকে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসক হার্টের সমস্যার কথা জানান এবং স্বাভাবিক জ্বরের ওষুধ দেন। সেখানে তিন দিন চিকিৎসা নেয়ার পর উন্নতি না হওয়ায় ডেঙ্গু আক্রান্ত সন্দেহে তাকে শুক্রবার (২ আগস্ট) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে স্বজনরা রোগীকে খুলনার সিটি হাসপাতালে ভর্তি করে পরীক্ষা করালে তার ডেঙ্গু ধরা পড়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ব্যাপারে শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল মিয়া শোভন বলেন, হাসপাতালে টেকনিশিয়ান না থাকায় প্যাথলজি বন্ধ। যার ফলে কফ, রক্ত ও মলমূত্রসহ বিভিন্ন পরীক্ষা করা সম্ভব না হওয়ায় রোগীকে খুলনা পাঠানো হয়। জানাগেছে ওই রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে। তার কাগজপত্র যাচাই করে দেখা হবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বলেন, জেলা প্রশাসক ও সিভিল সার্জনের সাথে কথা বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতে দ্রুত ডেঙ্গু শনাক্তকরণ কিটস এবং চিকিৎসা দেয়া যায় সে চেষ্টা করা হবে।