কেশবপুরে স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে জামাত-বিএনপির সমর্থকরা

:: কেশবপুর প্রতিনিধি ::

জামাত-বিএনপির কর্মী-সমর্থকদের নিয়ে যশোরের কেশবপুরের সুফলাকাটি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠনের অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কলাগাছি বাজারে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৭ জুলাই সুফলাকাটি ইউনিয়নে স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন করা হয়। যে কমিটির ৪১ সদস্যের মধ্যে ২৯ জন জামায়াত-বিএনপির কর্মী-সমর্থক। যারা বিগত ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে গাছ কেটে সড়ক অবরোধ, দোকানপাট ভাংচুর, গাড়ি ভাঙচুর ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মারপিট করে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তাদের নিয়ে কমিটি গঠন করায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। যে কোনো সময় এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে। কলাগাছি বাজারে সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের একটি নিজস্ব দলীয় কার্যালয় রয়েছে। যেখানে ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পদচারণায় মুখরিত থাকে। অথচ কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অপর একটি আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন করে সংগঠনকে দ্বিধা-বিভক্ত করেছেন যা সংগঠন বিরোধী ও অসাংগঠনিক।

তিনি আরো বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অসংগঠনিক কার্যকলাপের কারণে দলীয় নেতাকর্মীরা তাদের নিকট থেকে মুখ ফিরিয়ে নেয়ায় তাদের ইন্ধনে জামায়াত-বিএনপির কর্মীদের নিয়ে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন করা হয়। তিনি এ ব্যাপারে কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মনি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বৃন্দসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।