হতদরিদ্রদের চাল আত্মসাত চেষ্টায় প্যানেল চেয়ারম্যান ও সচিবের কারাদণ্ড

:: ফরহাদ খান, নড়াইল ::

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ৩ মেট্রিক টন ভিজিএফের চাল আত্মসাত চেষ্টায় নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও সচিবকে তিনদিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি মুহাম্মদ আল-আমিন এ কারাদণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, বিছালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান গাজী হাফিজুর রহমান ও ইউপি সচিব অসিম কুমার বিশ্বাস।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের তিন মেট্রিক টন চাল যথাযথ ভাবে বিতরণ না করে ইউনিয়নের রুখালি বাজারে প্যানেল চেয়ারম্যান হাফিজুর রহমানের দোকানঘরে আত্মসাতের চেষ্টা করেন তারা। এ খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের দণ্ডাদেশ দেন এবং চালগুলো জব্দ করেন।

নড়াইল সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৈয়দ আজিম উদ্দিন জানান, সরকারি ঘোষণা অনুযায়ী এ চাল ৮ আগস্টের মধ্যে বিছালী ইউনিয়নের এক হাজার ১৭৯ হতদিরদ্র মানুষের মাঝে বিতরণ করার কথা ছিল। কিন্তু চালগুলো সবার মাঝে বিতরণ না করে জনপ্রতি ১৫ কেজি করে মাত্র ২০৫ জনকে দেয়া হয়েছে। বাকি চাল আত্মসাতের চেষ্টা করা হয়েছিল। তবে জব্দকৃত চাল ১০ আগস্টের মধ্যে কার্ডধারী হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হবে।