ফেসবুকে বিজ্ঞাপন: মোবাইল কিনতে টাকা দিয়ে প্রতারিত যশোরের যুবক

:: নিজস্ব প্রতিবেদক ::
ফেসবুকে একটি বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে যশোরের এক যুবকের কাছে মোবাইল ফোন বিক্রি করার নাম করে ৯ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। যশোর শহরের ঘোপ বেলতলা এলাকার আমানউল্লাহ দেওয়ানের ছেলে আসিফ আমান আপন (২২) শনিবার এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

আপন জানান, চাপাইনবাবগঞ্জ এলাকার শামীম নামে এক যুবক তার ফেসবুক আইডিতে যশোরের ক্রয়-বিক্রয় বাজার নামক গ্রুপে একটি শাওমি রেডমি নোট-৭ ব্রান্ডের মোবাইল বিক্রি করবে বলে বিজ্ঞাপন দেয়। ওই বিজ্ঞাপন দেখে তিনি শামীমের মোবাইলে ফোন নম্বরে যোগাযোগ করেন। তিনি মোবাইল ফোনটি দেখে দামদর ঠিক করেন।

৯ হাজার টাকায় বিক্রি করা হবে বলে জানালে তিনি শামীমের ব্যক্তিগত বিকাশ নম্বরে গত শুক্রবার দুই দফায় মোট ৯ হাজার টাকা পাঠান। শামীম মোবাইলটি যশোরের সুন্দরবন কুরিয়ার সার্ভিসের গাড়িখানা রোডস্থ অফিসে পাঠিয়ে দেবে বলে মৌখিক ভাবে অঙ্গীকার করে এবং একটি ভাউচার দেখায়।

গত শনিবার তিনি সুন্দরবন কুরিয়ার সার্ভিসের অফিসে যান। সেখানে গিয়ে তিনি জানতে পারেন তার নামে কোনো মোবাইল পাঠানো হয়নি। পরে শামীমের ওই মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করা হলে তিনি তা বন্ধ পান। একই সাথে তার আইডি থেকে আপনকে ব্লক দেয়া হয়েছে। পরে তিনি বুঝতে পারেন শামীম নামধারী ব্যক্তিটি প্রতারক। তারা টাকা হাতিয়ে নেয়ার জন্য ফেসবুকে ভুয়া বিজ্ঞাপন দিয়েছিল।