ঝিকরগাছায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পোড়ানোর অভিযোগে মামলা, আসামি ৬

ফাইল ফটো

::নিজস্ব প্রতিবেদক::

যশোর ঝিকরগাছার হরিদ্রাপোতা গ্রামে আওয়ামী লীগ কার্যালয় ও নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি পোড়ানোর অভিযোগে ৬ জনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। সোমবার উপজেলার হরিদ্রাপোতা গ্রামের আবুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শম্পা বসু অভিযোগটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, হরিদ্রাপোতা গ্রামের মৃত মহিউদ্দিন সরদারের ছেলে জাকিরুল রহমান জাকির, মৃত শফিকুল ইসলামের ছেলে সাইফুজ্জামান রুনা, আশরাফুল ইসলামের ছেলে ফরহাদ, শরিফুল ইসলামের ছেলে শাহিন, আব্দুল গফুরের ছেলে আরিফুল ইসলাম ও নুর আলী সরদারের ছেলে শাহিনুর রহমান।

মামলার অভিযোগে জানা গেছে, আসামিরা এলাকায় সন্ত্রাসী ও চাঁদাবাজিসহ নানা অপকর্মের সাথে জড়িত। ৫ম উপজেলা নির্বাচনে শংকরপুর ইউনিয়নে নৌকা প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কের দায়িত্ব পালন করেন মামলার বাদী আবুল ইসলাম। ২৩ মার্চ রাতে বাঁকড়া-বাগআঁচড়া সড়কের হরিদ্রাপোতা গ্রামের মাজার নামক স্থানে আওয়ামী লীগ ও নির্বাচন কার্যালয়ে গভীররাত পর্যন্ত দলীয় নেতাকর্মী নিয়ে নির্বাচনের কাজ করেন তিনি। ভোরে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে দলীয় কার্যালয় ও নির্বাচন অফিসে আগুন লাগিয়ে দেয়। আগুনে অফিসে রাখা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসহ আসবাবপত্র পুড়ে যায়।

ঘটনার পর থানায় অভিযোগ করলে কোনো ব্যবস্থা না নেয়ায় তিনি আদালতে এ মামলা করেছেন।