পাইকগাছার বোয়ালিয়া ব্রিজ রোডের কালভার্ট ভেঙে যানবাহন চলাচল বন্ধ

::পাইকগাছা প্রতিনিধি::

পাইকগাছার বোয়ালিয়া ব্রিজ রোডের কালভার্ট ভেঙে পড়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। দীর্ঘদিন সড়কটি সংস্কার না হওয়া ও শুক্রবারের ভারি বৃষ্টিতে এ অবস্থা হয়েছে। ভোগান্তিতে পড়েছে যানবাহন চালকরা। পাইকগাছা সদর থেকে রাড়ুলী, দরগাহপুর ও সাতক্ষীরা জেলার সাথে যোগাযোগে গুরুত্বপূর্ণ এ সড়ক।

সড়কটি ভেঙেচুড়ে ও পিচ উঠে বিভিন্ন জায়গার বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছিল। তারপর কালভার্ট ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগ আরো বেড়েছে। এই সড়কে প্রতিদিন শ’শ’ হালকা যানবাহন, ও কিছু কিছু ভারি যানবাহন ও চলাচল করে। এ সড়কের পাশে বোয়ালিয়া বীজ উৎপাদন খামার অবস্থিত। কালভার্টটি ভেঙে পড়ায় গদাইপুরের গ্রামীণ সড়ক দিয়ে ঘুরে যানবাহন চলাচল করছে। এতে গদাইপুরের ৮ ফুট চওড়া পিচের সড়কটির ভাঙা শুরু হয়েছে।

২০১২ সাল থেকে বোয়ালিয়া কপোতাক্ষ নদের উপর ব্রিজের নির্মাণ কাজ শুরু হয়। তার আগে থেকে এই সড়কটির কোনো সংস্কার কাজ করা হয়নি। ২০১৮ সালে ব্রিজ নির্মাণ সম্পন্ন হওয়ার পরে পূর্ব পাশের এ্যাপ্রোস সড়ক নির্মাণ করা হয়। তবে ব্রিজ থেকে ২.৩ কিলোমিটার সড়ক সংস্কার করা হয়নি।

উপজেলা ইঞ্জিনিয়ার আবু সাঈদ জানান, সড়কটি নির্মাণের জন্য দরপত্র হয়েছে। বৃষ্টির পর নভেম্বর-ডিসেম্বরে কাজ শুরু হবে। গদাইপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকির হোসেন লিটন জানান, বোয়ালিয়া সড়কটি জেলা পরিষদের অধীনে। সে কারণে ইউনিয়ন থেকে কোনো কাজ করার সুযোগ নেই। তবে স্থানীয়রা কালভার্টটিতে বালি ও মাটি দিয়ে কিছু অংশ ভরাট করায় ভ্যান, মোটরসাইকেল ও বাইসাইকেল চলাচল করছে।