শিয়াল মারার ফাঁদে শ্রমিকের মৃত্যু

::নেংগুড়াহাট প্রতিনিধি::

যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জ এলাকায় পোল্ট্রি ফার্মের অবৈধ বিদ্যুৎ সংযোগে বিদ্যুতায়িত হয়ে আব্দুল লতিফ বিশ্বাস (৩৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার রাজগঞ্জের মশ্বিমনগর ইউনিয়নের হাজরাকাটি কারিগরপাড়া গ্রামের মৃত মোমরেজ বিশ্বাসের ছেলে ও দুই সন্তানের জনক। মঙ্গলবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিহত আব্দুল লতিফ তার ভাই এনামুলের পোল্ট্রি ফার্মে এ দিন সকালে শ্রমিক হিসেবে কাজ করতে যায়। এর আগের রাতে ফার্ম মালিক এনামুল শেয়াল মারার জন্য ফার্মের চারপাশে বিদ্যুতের তার ঝুলিয়ে রাখে। কিছু বুঝে উঠার আগেই এদিন সকালে আব্দুল লতিফ ওই পোল্ট্রি ফার্মের অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে জড়িয়ে অচেতন হয়ে পড়ে।

সঙ্গে সঙ্গে সেখানে কর্মরত স্থানীয় আকবার নামের আরেক শ্রমিক টের পেয়ে চিৎকার দেয়। এরপর স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আহাদ বুলু লতিফের মৃত্যুর ঘটনা ও স্থানীয় মিজানুরের বাড়ি থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে পোল্ট্রি ফার্ম চালানোর বিষয় নিশ্চিত করেন এবং কেশবপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানান।

যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর রাজগঞ্জ সাব জোনাল অফিসের ইনচার্জ খন্দকার তমাল জানান, আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি, ওরা বিদ্যুৎ সংযোগ সরিয়ে ফেলেছে।