বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন: সাবেক এমপি মনির

::নিজস্ব প্রতিবেদক::

যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির বলেছেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছিলেন, ঠিক সেই মুহূর্তে স্বাধীনতার পরাজিত শক্তিরা বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। কিন্তু চক্রান্তকারীদের সে আশা পূরণ হয়নি। ঠিকই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার যশোর আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে অনুষ্ঠিত আলোচনাসভা, ডকুমেন্ট, পোস্টার প্রদর্শন, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ ২১ বছর পর রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার কার্যক্রম শুরু করেন। বিচার কার্যক্রমকে বাধাগ্রস্থ করতে খুনি চক্র ২০০৪ সালে ২১ আগস্ট সন্ত্রাস বিরোধী জনসভায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মেরে ফেলার জন্য গ্রেনেড হামলা চালায়। আল্লাহর রহমতে তিনি প্রাণে বেঁচে যান। এরপর দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার সম্পন্ন করেছেন। সেই সাথে দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশে পরিণত করেছেন।

কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম, গভর্ণিং বডির সদস্য আবু মুসা মধু, শিক্ষক প্রতিনিধি শাহানাজ বেগম, রুমী আক্তার, আব্দুল গফুর প্রমুখ। পরিচালনা করেন প্রভাষক আলফাজ উদ্দীন।

অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ৯জন শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।