মাঠে গড়ালো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

::ক্রীড়া প্রতিবেদক::

যশোরে রোববার থেকে শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ কিশোর ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭)। আযমের হ্যাটট্রিকে উদ্বোধনী খেলায় উড়ন্ত সূচনা করেছে চুড়ামনকাটি ইউনিয়ন দল।

বিকেল ৪টায় স্থানীয় শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় তারা ৪-১ গোলের ব্যাধানে পরাজিত করেছে হৈবতপুর ইউনিয়ন কিশোর দলকে। চুড়ামনকাটি ইউনিয়ন দলের আযম দলের পক্ষে হ্যাটট্রিকসহ একাই করেন ৪টি গোল। তিনি গোল চারটি করেন ম্যাচের প্রথমার্ধের ১৯, ২৩ ও ৩৫ মিনিটে এবং দ্বিতীয়ার্ধের ৩২ মিনিটে। হৈবতপুর ইউনিয়ন দলের পক্ষে একমাত্র গোলটি করেন মামুন ম্যাচের দ্বিতীয়ার্ধের ৯ মিনিটে। এ খেলায় ম্যাচ সেরার হন চুড়ামনকাটি ইউনিয়ন দলের আযম।

খেলা শেষে ম্যাচ সেরার পুরস্কার প্রদান করেন সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ ইব্রাহীম ও যশোর কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান। উদ্বোধনী খেলার আগে টুর্নামেন্টর উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইযাকুব কবির ও প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ ইব্রাহীম। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মাহামুদ হাসান বিপু। অনুষ্ঠান সঞ্চালনা করেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্মসম্পাদক এবিএম আখতারুজ্জামান।

প্রথম পর্বের খেলার বিজয়ী দল আগামী ৮ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় পর্বের খেলায় অংশ গ্রহণ করবে। দ্বিতীয় পর্বের বিজয়ীদের নিয়ে ১২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সেমিফাইনাল পর্ব। এবং ১৪ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ হবে। এ টুর্নামেন্টের সদর উপজেলার ১৫ টি ইউনিয়নের কিশোর ফুটবল দল অংশ গ্রহণ করছে। আর জেলা পর্যায়ের খেলায় অংশ নেবে কিশোরী দল।

আজকের খেলা: ইছালী ইউনিয়ন বনাম চাঁচড়া ইউনিয়ন দল।