অনলাইন প্রশ্নে নির্ভুল বানানে ১৫০ শিক্ষককে প্রশিক্ষণ

::নিজস্ব প্রতিবেদক::

যশোর শিক্ষাবোর্ডের অনলাইন প্রশ্ন ব্যাংকের নির্ভুল ও শুদ্ধ বানানের সৃজনশীল মানসম্মত প্রশ্ন প্রাপ্তির লক্ষ্যে শনিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হয়। শিক্ষা বোর্ডের এ কর্মশালায় প্রশিক্ষণ নিয়েছেন ১০ জেলার ৫০ জন প্রধান শিক্ষকসহ ১৫০ শিক্ষক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহামুদ উল হক।
তিনি বলেন, যশোর শিক্ষাবোর্ডের নির্ভুল ও শুদ্ধ বানানের সৃজনশীল মানসম্মত প্রশ্ন প্রণয়ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষার গুণগত মান উন্নয়ন করা সম্ভব। এ কার্যক্রমকে সফল করতে হলে কর্মশালায় প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ সকল মাস্টার ট্রেইনারদের পাঠ্য অনুশীলন ও আইসিটি কার্যক্রমের উপর দক্ষতা অর্জন করতে হবে। তবেই শিক্ষার্থীরা বোর্ডের অনলাইন প্রশ্ন ব্যাংকের নির্ভুল ও শুদ্ধ বানানের সৃজনশীল মানসম্মত প্রশ্নে প্রাক নির্বাচনী, অর্ধবার্ষিকী, নির্বাচনী, বার্ষিক পরীক্ষা দিতে পারবে।

যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল আলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর খুলনা অঞ্চলের উপপরিচালক নিবারাণী পাঠক, বোর্ডের প্রফেসর আলি আর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র, বিদ্যালয় পরিদর্শক বিশ^াস শাহীন আহমেদ।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপপরীক্ষা নিয়ন্ত্রক জাহাঙ্গীর আলম, প্রোগ্রামার জাকির হোসেন, সহকারী প্রোগ্রামার মোজাম্মেল হক, উপসহকারী প্রকৌশলী কামাল হোসেন, খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক ফারহানা নাজ, যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক একেএম গোলাম আযম, ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আজাদ, নিউটাউন বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া শিরিন প্রমুখ।