‘প্রবীণরাই পারে নতুন প্রজন্মকে সঠিক পথ দেখিয়ে সমাজকে বদলে দিতে’

::ইয়ানূর রহমান ও শেখ কাজিম উদ্দিন::

যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, জাতি গঠনে প্রবীণদের ভূমিকা অনেক। প্রবীণরাই পারে নতুন প্রজন্মকে সঠিক পথ দেখিয়ে সমাজকে বদলে দিতে। প্রবীণদের মধ্যে মৃত্যুর আশঙ্কা বেশি কাজ করে তাই একজন প্রবীণ ব্যক্তি কখনো খারাপ পরামর্শ দিতে পারেন না। এজন্য তাদের প্রত্যেক কথাকে বাণী হিসেবে মেনে নিয়ে আমরা সমাজের কাজ করলে অতি দ্রুত সমাজটাকে বদলে দিতে পারবো।

শনিবার বেলা ১১টায় শার্শা উপজেলা অডিটোরিয়ামে ভোরের পাখী নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত প্রবীণ সমাবেশ ও ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

আর্ত-মানবতার সেবায় নিয়োজিত ভোরের পাখী নামক স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানের সভাপতিত্বে প্রবীণ সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, আজকের শিশু যেমন আগামী দিনের ভবিষ্যৎ তেমনি প্রবীণরা আমাদের পথ প্রদর্শক।

তিনি বলেন, শার্শা উপজেলার রাজনীতি এবং চলমান শার্শা উপজেলাকে মডেল শার্শা হিসেবে গড়ার লক্ষ্যে আমি সর্বপ্রথম প্রবীণদের পরামর্শ নিয়েছিলাম এবং এখনও নিচ্ছি। যার কারণে শার্শা উপজেলা এখন উন্নয়নের মডেল হিসেবে প্রতিষ্ঠিত হতে চলেছে। সকল প্রবীণদের দোয়া নিয়ে অবশ্যই আমি খুব দ্রুত শার্শা উপজেলাকে মডেল শার্শা হিসেবে ঘোষণা দেবো। এজন্য চাই, এলাকার সকল মানুষের সহযোগিতা। আপনারা যতো দ্রুত আপনার সন্তানকে স্কুল, কলেজ, মাদরাসায় পাঠাবেন এবং তাদের দেখভালের মাধ্যমে তাদেরকে সোনার মানুষে পরিণত করবেন, ততো দ্রুত আমি আপনাদের মডেল শার্শা উপহার দেবো।

এ সময় সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতির শিখরে পৌঁছাতে পারে না। তার উদাহরণ হিসেবে তিনি বলেন, আমি আমার তিনবারের এমপি জীবনে শার্শা উপজেলার সকল মেইন সড়ক থেকে শুরু করে শাখা সড়কগুলোও পাকাকরণ করেছি। স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, হাসপাতালসহ সকল প্রয়োজনীয় স্থাপনা করেছি আধুনিকায়ণ। তারপরেও আমার ক্ষুধা নিবারণ হয়নি। আপনার সন্তান যখন এ সকল আধুনিক শিক্ষালয় থেকে সোনার মানুষ হয়ে বের হবে। যখন তারা দেশের হাল ধরবে তখনই আমার ক্ষুধা নিবারণ হবে।

পরে ভোরের পাখী সংগঠনের লোগো উন্মোচনসহ মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভোরের পাখীর উপদেষ্টা ও বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নাসির উদ্দিন, সংগঠনের সিনিয়র সহসভাপতি ও শার্শা কলেজের অধ্যক্ষ হাসানুজ্জামান, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও এমপির বিশেষ সহকারী এমএম আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক সাজেদুর রহমান সুমন, কোষাধ্যক্ষ বেলাল হোসেন, দপ্তর সম্পাদক বদিউজ্জামান খাঁন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাহিরুল ইসলাম মিলন, সদস্য ফারুক হোসেন ফরহাদ, রফিকুল ইসলাম, ফেরদৌস চৌধুরী রাজু, মোতালেব মল্লিক ও বাবলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ স্থানীয় ষাটোর্ধ্ব প্রবীণ ব্যক্তিত্বরা।