কলকাতার দুই ছবিতে গাইলেন ইমরান

::স্পন্দন ডেস্ক::

হালের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক ইমরান মাহমুদুল বেশ ব্যস্ত সময় পার করছেন এখন। প্রতি মাসেই একটি কিংবা দুটি গান নিয়ে হাজির হচ্ছেন তিনি। শুধু গান নয়, গান ভিডিওতে হাজির হচ্ছেন নায়ক হয়ে। এছাড়া এখন তার ব্যস্ততার বেশিরভাগ জুড়েই রয়েছে প্লে-ব্যাক।

সম্প্রতি সাতটি ছবিতে প্লে-ব্যাক করলেন সময়ের জনপ্রিয় এই গায়ক। এরমধ্যে দুটি ছবি কলকাতার এবং বাকি পাঁচটি বাংলাদেশের। কলকাতার ছবিগুলোর মধ্যে রয়েছে ‘প্রতিঘাত’ ও ‘ আমার চ্যালেঞ্জ’। ‘আধ ঘুম’ শিরোনামে ‘প্রতিঘাত’ সিনেমার এই গানের কথা, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন দেব সেন। ছবিটিতে অভিনয় করতে দেখা যাবে ওপার বাংলার অভিনেতা বনি সেনগুপ্তকে। আর ‘খুঁজেছি তোকে’ শিরোনামে ‘আমার চ্যালেঞ্জ’ ছবির এই গানের কথা লিখেছেন লিংকন।

এছাড়াও বাংলাদেশের ছবিগুলোর মধ্যে রয়েছে, তুই কি আমার হবি রে (বিশ্বসুন্দরী), তোর মত আমাকে মানিয়ে নেবো (শান), প্রিয়তমা (দ্বীন দ্য ডে), মাওলা (সাপলুডু), তোরে এত ভালবাসি(স্বপ্নবাজী)।

ইমরান মাহমুদুল বলেন, আমি সবসময় রোমান্টিক গান করতে পছন্দ করি। তবে মাঝে মাঝে এর বাইরেও কিছু গান করেছি। যে ছবিতে গানগুলো করেছি সম্প্রতি তার বেশিরভাগই রোমান্টিক। কিছু গান আছে যেটা একটু অন্য ঘরানার। এবার চেষ্টা করেছি নিজের গানগুলোতে কিছুটা বৈচিত্র্য রাখার।

তিনি আরও বলেন, কোন সিঙ্গেল গান করা আর প্লে-ব্যাক করা দুইটা দুই রকম। প্লে-ব্যাকের জন্য সিনেমার গল্প কাহিনী অনুযায়ী গান করতে হয়। আমি বেশ এনজয় করি সিনেমার গানগুলোতে কাজ করতে।

হাতে আরও বেশকিছু সিনেমার গান রয়েছে ইমরানের। এরমধ্যে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বিক্ষোভ’, কাজী হায়াত পরিচালিত ‘বীর’ এবং বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ ছবিতে খুব শীঘ্রই কন্ঠ দিবেন বলে জানান তিনি। এছাড়াও চলতি মাসে সিএমভি থেকে দুটি গান আসতে যাচ্ছে ইমরানের।