নতুনহাট কলেজে অভিভাবক সমাবেশ ও ফলাফল প্রকাশ

::নিজস্ব প্রতিবেদক::

যশোর সদরের নতুনহাট পাবলিক কলেজে সোমবার অভিভাবক সমাবেশ ও ফলাফল প্রকাশ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ‘দৈনিক স্পন্দন’ পত্রিকার নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সন্তানকে মানুষের মতো মানুষ করতে হলে প্রত্যেক পিতামাতাকে সন্তানের সাথে বন্ধুত্ব সম্পর্ক গড়ে তুলতে হবে। যাতে করে সন্তানেরা সকল বিষয়ে তাদের বাবা-মায়ের সাথে পরামর্শ করতে পারে। পাশাপাশি বাবা-মাকে অবশ্যই সন্তানের লেখাপড়ার বিষয়ে খেয়াল রাখতে হবে। তবেই একটা সন্তান সুশিক্ষায় শিক্ষিত করে নিজেকে গড়ে তুলতে পারে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের লেখাপড়ার পাশাপাশি বাবা-মা ও শিক্ষকদের আদেশ-উপদেশ মেনে চলতে হবে। তাদের অনুপ্রেরণা তোমাদের শিক্ষিত হওয়ার লক্ষ্যে পৌঁছে দেবে। তোমাদের বুঝতে হবে শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না। তিনি আরো বলেন, সবসময় সৎ বন্ধুদের সঙ্গে মিশবে। তবেই তোমাদের জীবন সুন্দর ভাবে গড়ে উঠবে।

কলেজের সভাপতি সদর উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সেতারা খাতুনের সভাপতিত্বে এবং প্রভাষক প্রদীপ দত্তের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, গভর্নিং বডির সদস্য বদর উদ্দীন আহমেদ, মোসলেম আলী, মফিজুর রহমান, এমদাদুল হক মধু, অভিভাবক আক্কাস আলী, রাবেয়া সুলতানা, রেহানা পারভীন প্রমুখ।

আলোচনা শেষে দ্বাদশ শ্রেণির ৩৬০ জন শিক্ষার্থীর প্রাক-নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এরপর মেধাবী শিক্ষার্থীদেরকে পুরস্কার দেয়া হয়।