কথা রাখলেন ইউএনও, হাসপাতালে পৌঁছেছে ১২টি এসি

::শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা::

অসুস্থ রোগীদের জন্য তালা হাসপাতালে এসির ব্যবস্থা করে সামাজিক যোগাযোগ ম্যাধ্যম ফেসবুকে দেয়া কথা রাখলেন সাতক্ষীরার তালার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন।

তিনি ঘোষণা দিয়েছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ রোগীদের এসি’র ব্যবস্থা না করে নিজের কক্ষে এসি চালাবেন না। তালা হাসপাতালের রোগীদের জন্য ১২টি এসি’র ব্যবস্থা করেছেন তিনি। ইতোমধ্যে হাসপাতালে এসিগুলো পৌঁছে গেছে। কয়েক দিনের মধ্যে এসব সংযোজনের কাজ শুরু হবে।

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু মাউদ বলেন, এসিগুলো রোববার হাসপাতালে এসেছে, তবে এসি চালু করার জন্য বিদ্যুতের কাজ করতে হবে। এ জন্য কয়েকদিন সময় লাগতে পারে।

এ বিষয়ে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, এসিগুলো হাসপাতালে পৌঁছেছে। ফিটিংস এর কাজ দ্রুত শেষ করে রোগীরা যাতে শীতাতপ নিয়ন্ত্রিত পরিবেশে থাকতে পারে তার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর রাতে নিজের ফেসবুক আইডিতে তিনি লিখেন, নিজেকে অপরাধী মনে হচ্ছে। এসি রুমের মধ্যে থাকতে ভালো লাগছে না। ফ্যাক্ট: হাসপাতালে অপারেশনের রোগী গরমের সাথে লড়ছে। কাল থেকে নিজের রুমের এসি বন্ধ থাকবে। রোগীদের ব্যবস্থা না করে ব্যবহার করবো না। দয়া করে রুমে ঢুকে কেউ এসি চালাতে বলবেন না। হাসপাতালের এসি হতেই হবে। এসি হবেই। কোনো ধূলো থাকবে না। জুতো বাইরে থাকবে। আর বাথরুম থেকে গন্ধ নয় ঘ্রান আসুক।

গত ২৯ জুলাই তালা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সাতক্ষীরার দেবহাটা উপজেলা থেকে তালা উপজেলায় যোগদান করেন ইকবাল হোসেন।