বিএনপি নেতা অমিত কারাগারে

::নিজস্ব প্রতিবেদক::

যশোরে নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক মামলায় বিএনপির খুলনা বিভাগীয় সহসংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ তিনজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইখতিয়ারুল ইসলাম মল্লিক।

অপর আসামিরা হলেন- শহরের চুড়িপট্টির বাসিন্দা জেলা বিএনপির সাবেক সভাপতি শহিদুল ইসলাম চৌধুরী নয়নের ছেলে রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ ও পুরাতন কসবা ঘোষপাড়ার ওলিয়ার রহমানের ছেলে মশিয়ার রহমান মাসুদ।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৮ সালের ১৪ জুন কোতোয়ালি মডেল থানা পুলিশ গোপন সংবাদে জানতে পারে শহরের আরএন রোডের মার্কেন্টাইল ব্যাংকের সামনের রাস্তায় ২০ দলীয় জোটের নেতাকর্মীরা জড়ো হয়েছে। তারা যান চলাচলে বাধা সৃষ্টি, নাশকতার পরিকল্পনা করছে। পুলিশ সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য ঘটনাস্থলে পৌঁছে বিএনপির সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবুসহ তিনজনকে আটক ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করে।

এ ব্যাপারে এসআই নুর উন নবী বাদী হয়ে ৪১ জনের নাম উল্লেখসহ অপরিচিত ১৫-২০ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক আইনে ৪০ জনকে অভিযুক্ত ও ৬ জনের অব্যহতি চেয়ে আলাদা চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা। মামলাটি বর্তমানে জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন আছে।