আবারও সিআইপি নির্বাচিত হলেন আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন

::প্রেসবিজ্ঞপ্তি::

আবারও সিআইপি নির্বাচিত হলেন দক্ষিণবঙ্গের গর্ব মরহুম সেখ আকিজউদ্দিনের কৃতি সন্তান আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিন। রফতানি বাণিজ্যে দেশের অর্থনীতিতে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ প্রতি বছরের ন্যায় এবারও সিআইপি নির্বাচিত হলেন।

বুধবার আনুষ্ঠানিকভাবে তার হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনসী। জানাগেছে , আকিজ গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান পৃথিবীর এবং দক্ষিণবঙ্গের সর্ববৃহৎ পাট সূতা উৎপাদনকারী, কাঁচা পাট ব্যবহারকারী এবং সর্বোচ্চ কার্পেট সূতা উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে আকিজ জুট মিলস্ লি. তথা আকিজ গ্রুপের চেয়ারম্যান সেখ নাসির উদ্দিনকে সিআইপি কার্ড দেয়া হয়।

আকিজ জুট মিলস লি. দেশের শিল্পায়ন ও ক্রমবর্ধমান বেকার সমস্যার সমাধানসহ আর্থ সামাজিকউন্নয়নে উল্লেখযোগ্য অবদান রেখে আসছে। দক্ষিণবঙ্গের গর্ব, অহংকার ও অনুসরণীয় এ প্রতিষ্ঠান উৎপাদিতপণ্য বিদেশের বাজারে রফতানি করে বৈদশিক মুদ্রা অর্জনের পাশাপাশি চলতি বছরের ন্যায় প্রতি বছরই স্বর্ণপদক অর্জন করে আসছে ।

প্রতিষ্ঠানটির প্রাপ্তি কেবল দক্ষিণবঙ্গের অহংকারই নয়, এ প্রাপ্তি সমগ্র বাঙালি জাতির অহংকার ও গৌরবের । এমনটিই মনে করেন সচেতনসমাজ । যে গৌরবও সম্মান আমাদের দেশকে বহিঃবিশ্বে উন্নততর জাতি হিসেবে পরিচয় করে দিয়ে আসছে । প্রতিষ্ঠানটির উৎপাদিত পণ্য রফতানি করে বাংলাদেশ প্রতি বছর অর্জন করছে বৈদ্যশিক মুদ্রা আর সরকারি কোষাগারে দিয়ে আসছে উল্লেখযোগ্য রাজস্ব। যা দেশের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছে।

অভয়নগরবাসীসহ দক্ষিণবঙ্গের মানুষের দাবি স্বর্ণপদকপ্রাপ্ত এ প্রতিষ্ঠান ক্রমবর্ধমান বেকার সমস্যা নিরসন, অর্থনীতিকে বেগবান রাখার পাশাপাশি গরিব অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।