যশোর থেকে ১৬ হাজার দক্ষ ও প্রশিক্ষিত জনশক্তি বিদেশে পাঠানো হবে

::নিজস্ব প্রতিবেদক::

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, দিন পাল্টে গেছে এখন সকলেই চায় দক্ষ এবং প্রশিক্ষণপ্রাপ্ত শ্রমিক। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত শ্রমিক তৈরিতে বিভিন্ন প্রকল্পের আওতায় বহুমুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে আগামী দুই বছরের মধ্যে যশোরের আট উপজেলা থেকে ১৬ হাজার দক্ষ এবং প্রশিক্ষিত জনশক্তি বিদেশে পাঠানো হবে।

প্রতিমস্ত্রী বৃহস্পতিবার দুপুরে ‘বৈদেশিক কর্মসংস্থানের জন্যে দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন । প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় যশোর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন এবং পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব শহীদুল আলম।

সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিকুল ইসলাম।

আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল আল নাসের, মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, শার্শা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, অধ্যাপক মসিউল আযম, প্রবীণ শিক্ষাবিদ ডক্টর মুস্তাফিজুর রহমান, প্রেসক্লাব যশোরের সম্পাদক আহসান কবির বাবু, রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক প্রমুখ। সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস।

স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক নূর-ই-আলম, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক রাহেনুর ইসলাম, জেলা সিনিয়র তথ্য অফিসার এএসএম কবীর, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ওহিদুল আলমসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ এ সময় উপস্থিত ছিলেন।