চৌগাছায় স্মরণসভায় জিল্লুর রহমান মিন্টুর হত্যাকারীদের শাস্তি দাবি

::চৌগাছা প্রতিনিধি::

যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌগাছার সিংহঝুলি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়াম্যান জিল্লুর রহমান মিন্টুর ৬ষ্ঠ হত্যাবার্ষিকী পালন করা হয়েছে। তার স্মরণে চৌগাছা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে বৃহস্পতিবার উপজেলা মিলনায়তনে এক আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক জিয়াউর রহমান রিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।

আলোচনা সভায় বক্তারা মিন্টু হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, মিন্টু ছিলেন একজন সৎ ও যোগ্য রাজনীতিবিদ। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়েই প্রতিপক্ষ তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। বক্তারা অবিলম্বে বিচার শেষ করে দোষীদের শাস্তির দাবি করেন।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ূন কবীরের পরিচালনায় বক্তব্য দেন চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহাজান কবীর, জিল্লুর রহমান মিন্টুর চাচা বিশিষ্ট কলামিস্ট মিজানুর রহমান মধু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তানিছুর রহমান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবু সেলিম রানা, জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসান, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দীন মিঠু, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নূর-ই আলম সিদ্দিকী মিলন, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ফিরোজ খান, চৌগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, চৌগাছা পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, যশোর সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সহসভাপতি ইমরান হোসেন, জেলা ছাত্রলীগ নেতা জাকির হোসেন জুম্মন, ছাত্রলীগ নেতা এইচএম ফিরোজ হোসেন প্রমুখ।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক সহিদুল ইসলাম মিয়া, উপজেলা যুবমহিলা লীগের সহসভাপতি রিপা খাতুন, ধুলিয়ানী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান, পাশাপোল ইউপি চেয়ারম্যান অবায়দুল ইসলাম সবুজ, পৌর কাউন্সিলর ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক আহ্বায়ক আতিয়ার রহমান, কাউন্সিলর শাহিনুর রহমান শাহিন, সিংহঝুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুর রহমান টিয়া, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, জগদীশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আব্দুল কাদের প্রমুখ।

২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে একটি অনুষ্ঠান শেষে সন্ত্রাসীরা গুলি করে প্রকাশ্যে হত্যা করে জিল্লুর রহমান মিন্টুকে।

জিল্লুর রহমান মিন্টু চৌগাছা উপজেলা পরিষদের প্রথম দুইবারের চেয়ারম্যান এবং ডেইলি স্টার পত্রিকার সাবেক যশোর প্রতিনিধি মরহুম আতিউর রহমানের ছেলে।

বর্তমানে জিল্লুর রহমান মিন্টু হত্যা মামলাটি বিচারাধীন রয়েছে। মামলার সাক্ষীগ্রহণ শুরু হয়েছে।