বঙ্গবন্ধু গোল্ডকাপ কিশোর ফুটবলে বিভাগীয় চ্যাম্পিয়ন যশোর জেলা দল

✍ ক্রীড়া প্রতিবেদক

খুলনায় অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ কিশোর ফুটবল টুর্নামেন্টে (অনূর্ধ্ব-১৭) খুলনা বিভাগীয় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে যশোর জেলা দল।

শুক্রবার খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী খেলায় যশোর জেলা দল ২-০ গোলের ব্যবধানে পরাজিত করে খুলনা মহানগর দলকে। যশোর জেলা দলের পক্ষে আল-আমিন প্রথমার্ধের ৯ মিনিটে এবং নয়ন দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে একটি করে গোল করেন।

যশোর জেলা দল প্রথম থেকেই আক্রমাত্রক খেলতে থাকে। সে কারনে গোল পেতে বেশি সময় লাগেনি। ম্যাচের ৯ মিনিটে সতীর্থের মাইনাসে আল-আমিনের গোলে এগিয়ে যায় যশোর জেলা দল। এ গোলের পরও আক্রমনের ধার একটুও কমেনি যশোরের খেলোয়াড়দের। একের পর এক আক্রমনে খুলনা মহানগর দলের রক্ষণভাগের খেলোয়াড়দের ব্যতিব্যস্ত করে তোলে যশোরের ফরোয়ার্ডরা।

তবে ফিনিশিংয়ের অভাবে প্রথমার্ধে আর গোল পায়নি যশোর। দ্বিতীয়ার্ধের শুরুতে অল্প সময়ের জন্য মাঠ নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করেন মহানগর দলের খেলোয়াড়রা। কয়েকটি বিচ্ছিন্ন আক্রমনও করে তারা। তবে তা গোলে পরিনত করতে পারেনি।

কাউন্টার আক্রমণে গিয়ে দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে নয়নের গোলে ২-০ গোলের লিড পায় যশোর। শেষ পর্যন্ত ফাইনাল এ ম্যাচে আর গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন দল হিসেবে মাঠ ছাড়ে যশোরের খেলোয়াড়রা।

পরে পুরস্কার বিতরণ করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এদিকে, যশোর জেলা দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, সৌখিন ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক এবিএম আখতারুজ্জামান প্রমুখ।