বাড়ির উপরের বিদ্যুৎ লাইন অপসারণের দাবিতে লোহাগড়ায় মানববন্ধন

✍ ফরহাদ খান ও মাহফুজুল ইসলাম, নড়াইল

নড়াইলের লোহাগড়া উপজেলার চরমল্লিকপুর গ্রামের মুন্সিবাড়ি এলাকায় বসতবাড়ির ওপর দিয়ে হাইভোল্টেজের বৈদ্যুতিক লাইন অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে মল্লিকপুর ইউনিয়ন পরিষদ ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন মুন্সিবাড়ির মাজহারুল শুভ্র, আফরোজা সুলতানা, মুন্সী মুস্তাফিজুর রহমান, লেবিয়া খাতুন, বিউটি বেগম, আলী আকবর প্রমুখ।

বক্তারা বলেন, ২ মাস আগে নড়াইলের লোহাগড়া উপজেলার চরমল্লিকপুর গ্রামের মুন্সিবাড়ির ওপর দিয়ে ১১ হাজার ভোল্টের লাইন টানা হয়েছে। শুরু থেকে আপত্তি জানিয়ে আসলেও কর্তৃপক্ষ আমলে দেয়নি। এ বিদ্যুৎলাইন চালু হলে অন্তত ১৫টি পরিবার চরম ঝুঁকির মধ্যে পড়বে। ঝুঁকিপূর্ণ এই লাইন অন্যত্র সরিয়ে নেয়ার জন্য পল্লীবিদ্যুৎ অফিসে একাধিকবার অভিযোগ করেও কোনো কাজ হয়নি।

আমাদের দাবি, ঝুঁকিপূর্ণ এই বিদ্যুৎলাইন দ্রুত অপসারণ করে সড়কের পাশে ফাঁকা স্থান দিয়ে নেয়া হোক। এছাড়া যেখানে একটি খুঁটির প্রয়োজন, সেখানে অপরিকল্পিত ভাবে বসতবাড়ির পাশ দিয়ে কাছাকাছি আরো চারটি বৈদ্যুতিক খুঁটি বসিয়ে লোকজনের চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে।

ভুক্তভোগী মাজহারুল শুভ্র বলেন, গত ২১ সেপ্টেম্বর পল্লী বিদ্যুৎ সমিতি যশোর-২ এর মনিরামপুর অফিসের জেনারেল ম্যানেজার বরাবর এ বিষয়ে অভিযোগ দিয়েছি। কিন্তু এখনো কোনো কাজ হয়নি। এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি লোহাগড়ার লক্ষ্মীপাশা অভিযোগ কেন্দ্রের কর্মকর্তা বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।