দ্বিধা দ্বন্দ্বে যশোর শ্রমিকলীগের কর্মীরা

✍ নিজস্ব প্রতিবেদক

রীতিমত দ্বিধা দ্বন্দ্বে পড়েছেন যশোর জেলা শ্রমিকলীগের নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি কর্তৃক সাধারণ সম্পাদককে অব্যাহতির প্রেসবিজ্ঞপ্তি দেয়ায় সংগঠনটিতে চলছে টানাপোড়েন।

জানা গেছে, সভাপতি কর্তৃক সাধারণ সম্পাদককে অব্যাহতির দিন শনিবার সংগঠনের এক জরুরিসভায় নির্বাহী পরিষদের ৫০ জন নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

তবে সাধারণ সম্পাদক নাসির উদ্দীনের দাবি তাকে অব্যহতি দেয়ার এখতিয়ার জেলা কমিটির কারো নেই।

জেলা শ্রমিকলীগের সভাপতি আজিজুর রহমান সাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠন বিরোধী কর্মকাণ্ডের কারণে সাধারণ সম্পাদক নাসির উদ্দীনকে পদ থেকে অব্যহতি দেয়া হলো। এতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে যুগ্মসাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলুকে।

এদিকে রোববার সাধারণ সম্পাদক নাসির উদ্দীন সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, জেলা সভাপতি আজিজুর রহমানের কোনো এখতিয়ার নেই তাকে তার পদ থেকে অব্যহতি দেয়ার।

প্রেসবিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, তিনি ৩০ বছর ধরে যশোর জেলা শ্রমিকলীগের বিভিন্ন পদে সততার সাথে দায়িত্ব পালন করে আসছেন। গঠনতন্ত্র মেনে তিনি রাজনীতি করছেন। তাই তিনি সভাপতিকে এই হীন কর্মকাণ্ড থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। তা না হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটিকে জানানো হবে।