নোটিশ ছাড়াই ছাটাইয়ে দিশেহারা যমেকের আউটসোর্সিংয়ের ২৫ কর্মচারী

নিজস্ব প্রতিবেদক : যশোর মেডিকেল কলেজে আউটসোর্সিংয়ে নিয়োগ পাওয়া ২৫ কর্মচারীকে ছাটাইয়ের প্রতিবাদে শনিবার সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কোন প্রকার নোটিশ ছাড়াই তাদের ছাটাই করা হয়েছে। বর্তমানে ওই পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। অবিলম্বে তাদের স্বপদে বহালের দাবি জানিয়েছেন তারা। এ সময় উপস্থিত ছিলেন খায়রুল হাসান, হাসানুর রহমান, ইমামুল কবীর, সাইফুল ইসলাম, আব্দুল জব্বার প্রমুখ।
লিখিত বক্তব্যে রফিকুল ইসলাম বলেন, আউটসোর্সিংয়ের মাধ্যমে ২০১২-১৩ অর্থ বছরে যশোর মেডিকেল কলেজে বিভিন্ন পদে ৬৫ কর্মচারী নিয়োগ দেয়া হয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে। আমরা এ পদে প্রথম থেকে চাকরি করে আসছি। কোন কারণ ছাড়ই ১০ জুন অফিস সহায়ক পদের ২৫ জন কর্মচারীকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়।
তিনি বলেন, আউটসোর্র্সিংয়ে নিয়োগ পাওয়া কর্মচারীদের বেতন-ভাতার বিভিন্ন দাবি নিয়ে আমাদের ঠিকাদার ও যশোর মেডিকেল কলেজের হিসাবরক্ষক জয়নাল আবেদীনের সাথে দীর্ঘদিন ঝামেলা ছিল। বেতন ভাতার বিষয়টি নিষ্পত্তি হলেও এখনো নিয়মিত হয়নি। সেই শত্রুতার জের ধরে বিনা নোটিশে আমাদের ২৫ জনকে চাকরি থেকে বাদ দেয়া হয়েছে। কর্ম হারিয়ে ২৫ জন কর্মচারী পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবন-যাপন করছেন। অবিলম্বে মানবেতর দিক বিবেচনা করে চাকরি ফিরিয়ে দেয়ার আহবান জানিয়েছেন রফিকুল।