বেনাপোলে প্রতিবাদ সমাবেশ মানববন্ধন, বোমা হামলাকারীদের আটক দাবি

নিজস্ব প্রতিবেদক:
বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজীর ওপর বোমা হামলার প্রতিবাদে মঙ্গলবার সকালে বন্দর নগরী বেনাপোলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে বন্দর ব্যবহারকারী ৭টি সংগঠন। বেনাপোল পৌরসভা ট্রাক থেকে টোল আদায় বন্ধের সূত্র ধরে ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজীর বাড়িতে বোমা হামলা হয়েছে বলে নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন। তারা অবিলম্বে বোমা হামলাকারীদের আটকের দাবি জানান।
সংগঠন গুলো হচ্ছে, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন, বেনাপোল ট্রাক মালিক সমিতি, আমদানি রফতানি কারক সমিতি, সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন, বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন, ট্রাক শ্রমিক ইউনিয়ন ও ট্রান্সপোর্ট মালিক সমিতি।
বেনাপোল পোর্ট থানা সূত্র জানায়, শুক্রবার গভীররাতে ট্রান্সপোর্ট ব্যবসায়ী আজিম উদ্দিন গাজীর বেনাপোলস্থ দিঘিরপাড় নিজবাড়িতে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। হামলায় দুটি বোমা বিকট শব্দে বিস্ফোরিত হয়। তবে এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি সাধারণ ডায়রি করা হয়। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বেনাপোল বন্দর ব্যবহারকারী ৭টি সংগঠন বেনাপোল কাস্টমস হাউসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন কর্মসূচি শেষে এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সিনিয়র সভাপতি আলহাজ নুরুজ্জামান, ট্রাক মালিক সমিতির সভাপতি আলহাজ শামসুর রহমান, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, কাস্টমস বিষয়ক সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, সাংবাদিক জামাল হোসেন, সিএন্ডএফ এজেন্টস কর্মচারী ইউনিয়েনের সভাপতি মজিবুর রহমান। নেতৃবৃন্দ অবিলম্বে বোমা হামলাকারীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
এ সময় বক্তারা আরো বলেন, দীর্ঘদিন ধরে বেনাপোল পৌরসভা বেনাপোল বন্দর এলাকা থেকে পণ্য ট্রাকসহ বিভিন্ন যানবাহন থেকে থেকে অবৈধভাবে ট্রাক টোল আদায় করে আসছে। নৌ পরিবহন প্রতি মন্ত্রীর নির্দেশে গত সপ্তাহ থেকে ট্রাক টোল দেয়া বন্ধ করে দেয়ায় এই বোমা হামলা করা হয়েছে বলে বক্তারা জানান।
এসময় বক্তারা আরো বলেন, দীর্ঘদিন ধরে বেনাপোল পৌর সভা বেনাপোল বন্দর এলাকা থেকে পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন থেকে অবৈধ ভাবে ট্রাক টোল আদায় করে আসছে। নৌ পরিবহন প্রতিমন্ত্রীর নির্দেশে গত সপ্তাহ থেকে ট্রাক টোল দেয়া বন্ধ করে দেয়ায় এই বোমা হামলা করা হয়েছে বলে বক্তারা জানান।