দর্শকের কটূক্তি শুনে ক্ষিপ্ত মুশফিক গ্যালারিতে

ক্রীড়া প্রতিবেদক : ভারত সফরের আগে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দলের প্রস্তুতি ম্যাচ সাক্ষী হলো অপ্রীতিকর এক ঘটনার। আউট হয়ে ফেরার সময় এক দর্শকের কটূক্তি শুনে গ্যালারিতে উঠে এলেন মুশফিকুর রহিম। চাইলেন জবাবদিহি।

রোববার সন্ধ্যায় নিজেদের মধ্যে দুটি দল করে টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ দল। মুশফিক খেলছিলেন মাহমুদউল্লাহর দলে। রান তাড়ায় আরাফাত সানির বলে সুইচ হিট খেলতে গিয়ে আউট হয়ে যান মুশফিক।

আউট হয়ে ফেরার সময় তিনি নিজের ওপরই ছিলেন বিরক্ত। বারবার ব্যাটের দিকে তাকাচ্ছিলেন। ড্রেসিং রুমের দরজার কাছে এসে হঠাৎ গ্যালারির রেলিং টপকে উঠে যান ওপরে। মুখোমুখি হন ওই দর্শকের।

ওই দর্শকের কাছাকাছি থাকা এক প্রত্যক্ষদর্শীর কাছ থেকে জানা গেছে, মুশফিক যখন নিজের ব্যাটের দিকে তাকাচ্ছিলেন, তখন ওই দর্শক শ্লেষের সুরে বলেন, “ব্যাটের দিকে না তাকিয়ে আমার দিকে তাকান।” আউট হয়ে এমনিতেই হয়তো মেজাজ ঠিক ছিল না মুশফিকের। সোজা গ্যালারিতে উঠে দর্শকের মুখোমুখি হয়ে বলেন, “এসেছি সামনে, বলেন এবার…।”

ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে যান অনেকেই। তাৎক্ষণিক জটলা তৈরি হয়। তবে এর বেশি আর গড়ায়নি ঘটনা। ওই দর্শককে সরিয়ে নেওয়া হয় দ্রুতই। মুশফিকও ফিরে যান ড্রেসিং রুমে।

পরে ওই দর্শককে জিজ্ঞাসাবাদ করা হয় নীচে নামিয়ে। নিজের নাম ইমরান বলে জানান তিনি। নিজেই জানান, ফেইসবুকের একটি ক্রিকেট গ্রুপের সদস্য হিসেবে সঙ্গীদের সঙ্গে খেলা দেখতে এসেছেন। ওই গ্রুপের একজনই তাকে মাঠে ঢুকতে সহায়তা করেছেন। মুশফিককে কোনো রকম উস্কানি দেওয়ার কথা অবশ্য তিনি অস্বীকার করেন। ওখানে উপস্থিত থাকা বিসিবির কর্তারা এরপর তাকে বের হয়ে যেতে বলেন মাঠ থেকে।

এই দর্শক যেখানে বসেছিলেন, তার আশেপাশে ছিলেন আরও বেশ কজন। গ্যালারি থেকে ক্রিকেটারদের উদ্দেশ্যে নানা রকম টিপ্পনি কাটছিলেন তারা নিয়মিতই।