সাতক্ষীরা মেডিকেলের নামে ৬ কোটি টাকা আত্মসাতে মামলা

নিজস্ব প্রতিবেদক : মেশিনারিজ সরবরাহ না করে ভুয়া বিল দেখিয়ে সরকারের ছয় কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের কার্যক্রম শুরু

বৃহস্পতিবার দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে কমিশনের সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে মামলাটি করেন বলে সংস্থার জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

আসামিরা হলেন- সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. শেখ শাহজাহান আলী (বর্তমানে ওএসডি), মেসার্স মার্কেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মো. আব্দুস সাত্তার সরকার ও মো. আহসান হাবীব, বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির স্বত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার ও ইউনিভার্সেল ট্রেড কর্পোরেশনের স্বত্বাধিকারী মো. আসাদুর রহমান।

মামলায় বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে সফটওয়্যারসহ বিভিন্ন মেশিনাজিজ হাসপাতালে সরবরাহ করার কথা থাকলেও তা না করে ভুয়া বিল দাখিল করে সরকারের ছয় কোটি ছয় লাখ আত্মসাৎ করেছে।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।