জেলা উপজেলায় যুব দিবস পালন

স্পন্দন ডেস্ক:
যুব সমাবেশ, র‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনাসভা, অনুদান ও ঋণ বিতরণ কর্যক্রমের মধ্য দিয়ে জেলা উপজেলায় জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসের এবারের প্রতিপাদ্য ‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধু’র বাংলাদেশ’। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-
খুলনা : যুব সমাবেশ, র‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনাসভা, যুব ঋণ, ও যুব কল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণ, পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গতকাল খুলনায় জাতীয় যুব দিবস পালিত হয়। সকালে শিববাড়ি মোড়ে যুব সমাবেশ ও যুব র‌্যালির উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
খুলনা যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে অলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. হাবিবুল হক খান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, কেসিসি’র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. তাছাদুজ্জামান, যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কোঅর্ডিনেটর এইচ এম নুরুজ্জামান প্রমুখ। স্বাগত জানান যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মতিয়ার রহমান। খুলনা জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ২৪ জন যুব ও যুব মহিলাদের মাঝে ১২লাখ ২০হাজার টাকার ঋণের চেক, সনদপত্র এবং সাতটি সংগঠনের মাঝে এক লাখ ৪০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।
ঝিনাইদহ : শুক্রবার সকালে যুব ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। যুব উন্নয়ন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক শাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক সাইফুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তারেক আল মেহেদী, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. আব্দুর রশীদ, ডেপুটি কো- অর্ডিনেটর ইকবাল মাহমুদ, কমিউনিটি ডেভলপমেন্ট অফিসার আব্দুল্লাহ আল বাকীসহ অন্যান্যরা। পরে প্রশিক্ষিত ১৪ জন যুবক ও যুবতির মাঝে ৮ লাখ ৯০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়।
বাগেরহাট : বাগেরহাটে রালি ও আলোচনাসভা হয়েছে। জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে শুক্রবার সকালে শহরের স্বাধীনতা উদ্যান থেকে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে সাংস্কৃতিক ফাউন্ডেশনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
বাগেরহাট যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. মোস্তাক উদ্দীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. কামরুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক আশিষ কুমার মন্ডল, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজগর আলী, পুলিশ পরিদর্শক মিজানুর রহমান, মনিরুজ্জামান শামিম, আ: জব্বার, সরদার শুকুর আহম্মেদ প্রমুখ। আলোচনাসভা শেষে যুব ঋণের চেক ও যুব ক্যান তহবিলের চেক বিতরণ এবং যুব কার্যক্রমের উপর ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
মহেশপুর : যুব দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ শফিকুল আজম খান চঞ্চল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সুজন সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র আব্দুর রশিদ খান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান আলী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জুলফিকার আলী, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা সামছুল ইসলাম, মান্দারবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুন আর রশিদ, যাদবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহাম্মেদ, জেলা পরিষদ সদস্য খবির উদ্দিন প্রমুখ।
এর আগে র‌্যালি বের হয়।
শালিখা : উপজেলা পরিষদ মিলনায়তনে অলোচনাসভা ও যুব ঋণের চেক বিতরণ করা হয় । প্রধান অতিথি ছিলেন মাগুরা-২ আসনে সংসদ সদস্য ড. বীরেন শিকদার, বিশেষ অতিথি ছিলেন শালিখা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম ও জেসমিন আক্তার। উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মনিরুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন ইলিয়াসুর রহমান, বলাকা মহিলা সমিতির নীভা রানী, হুসাইন আলী। সভা পরিচালনা করেন এনজিও সমন্বয়কারী সাহেব আলী। অনুষ্ঠানে ৯৮জন প্রশিক্ষণ প্রাপ্তদের ১৮লাখ টাকা ক্ষুদ্র ও যুব ঋণ প্রদান করা হয়। অনুষ্ঠানে পিআই ও রাজীবুল ইসলাম, সমবায় অফিসার পঙ্কস কুমার মন্ডল, সোনালী ব্যাংকের ব্যবস্থাপক রমেন্দ্রনাথ রায়, সহকারী যুব উন্নয়ন অফিসার রওশন আরা রুমীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
চৌগাছা: চৌগাছা উপজেলা যুবউন্নয়ন অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে র‌্যালি ও আলোচনাসভা করেছে।
শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা প্রকৌশলী রাশেদুল হাসান, সমবায় অফিসার এম সালাহউদ্দিন, মৎস অফিসের ক্ষেত্র সহকারী মিজানুর রহমান, উপজেলা যুবউন্নয়ন অফিসের ক্রেডিট সুপারভাইজার জাহাঙ্গীর কবির ও মোর্শেদ আলম, অফিস সহকারী হেলাল উদ্দিন, কম্পিউটার অপারেটর ইসমাঈল হোসেন, পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি নিমাই সরকার প্রমুখ। উপজেলা যুবউন্নয়ন অফিসার নাজিম উদ্দিন অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন। আলোচনা সভা শেষে যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ করা হয়।
কেশবপুর : র‌্যালি, আলোচনাসভা ও যুব ঋণের চেক বিতরণ হয়েছে। স্থানীয় পাবলিক ময়দানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মাসুদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন যুব উন্নয়ন অফিসার পুলোক কুমার সিকদার। এ সময় ২৯জন প্রশিক্ষিত যুবক-যুবতীর মাঝে ১২ লাখ ৭৫ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়।
ডুমুরিয়া : ডুমুরিয়ায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বর্ণাঢ্য যুব র‌্যালি বের হয়। র‌্যালি শেষে শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে আলোচনা সভা, যুব ঋণের চেক, সফল যুবদের ক্রেস্ট, সনদপত্র, গাছের চারা বিতরণ ও রক্তের গ্রুপ নির্ণয়সহ বিভিন্ন কর্মসুচি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। স্বাগত বক্তব্যদেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম কামরুজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তব্যদেন উপজেলা ভাইস চেয়ারম্যান গাজী আব্দুল হালিম, মহিলা ভাইস চেয়ারম্যান শারমীন পারভীন, উপজেলা সমবায় কর্মকর্তা এফএম সেলিম আখতার, আ’লীগ নেতা শাহনেওয়াজ হোসেন, যুবলীগ নেতা প্রভাষক গোবিন্দ ঘোষ প্রমুখ।
ফকিরহাট : ফকিরহাট উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা অডিটরিয়ামে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা ও অফিসার ইনচার্জ আবু সাঈদ মোঃ খায়রুল আনাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আমজাদ হোসেন সরদার। সিএস মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার এস এম আঃ কাদির, পরিসংখ্যান কর্মকর্তা সরদার আমজাদ হোসেন, ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন টিপু, যুব নাহিদুল ইসলাম, সোনিয়া আক্তার, চম্পা বেগম প্রমূখ। অনুষ্ঠান শেষে আটজন যুব সদস্যদের মাঝে চার লক্ষ চল্লিশ হাজার টাকা যুব ঋণ বিতরণ করা হয়।
রূপসা: রূপসা উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর র‌্যালি ও আলোচনাসভা করে। উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার নাসরিন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন যুব উন্নয়ন কর্মকর্তা মো. আবু বকর মোল্লা। বিশেষ অতিথির বক্তৃতা করেন মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, কৃষি কর্মকর্তা মো. ফরিদুজ্জামান, সমবায় কর্মকর্তা প্রশান্ত কুমার ব্যানার্জি, অধ্যক্ষ আল মামুন সরকার। বক্তৃতা করেন উপজেলা যুবলীগের আহবায়ক এবিএম কামরুজ্জামান, রূপসা প্রেসক্লাবের সাবেক সভাপতি এস এম মাহবুবুর রহমান, ক্রেডিট সুপারভাইজার নাহারুল ইসলাম, কেএম মফিজুর রহমান, সোনিয়া আক্তার, ইউপি সদস্য আলমগীর হোসেন শ্রাবন, অনুশীলন মজার স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক অলোক চন্দ্র দাস, বেলাভূমির নির্বাহী পরিচালক মো. আরিফুর রহমান শিকদার, মাছুয়াডাঙ্গা বেকারমুক্ত গ্রাম সমবায় সমিতির সভাপতি কামরুল হাসান কাজল, শুকতারা সংস্থার নির্বাহী পরিচালক হিরামুক্তা, গুলশানারা সুমি প্রমুখ। অনুষ্ঠানে প্রশিক্ষণের সনদ, গাছের চারা বিতরণও ৮ জনকে ৩ লক্ষ ৬০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়।
দাকোপ : উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ও ইউএসএআইডি’র খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রম নবযাত্রা প্রকল্পের সহযোগিতায় উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালি চালনা পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ’র সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তৃতা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সেখ মাহবুব রহমান। অতিথি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, অধ্যক্ষ অসিম কুমার থান্দার, প্রেসক্লাব সভাপতি শচীন্দ্র নাথ মন্ডল। উপস্থিত ছিলেন নবযাত্রা প্রকল্পের জেন্ডার কর্মকর্তা স্টেফিন হেমব্রু, সুশীলনের উপজেলা সমন্বয়কারী রাসেল আহম্মেদ, যুব উন্নয়ন থেকে সুবিধা ভোগী প্রনব কবিরাজ, দেবকী মন্ডল, যুব উন্নয়ন দপ্তরের আব্দুল কুদ্দুস, জয়ন্ত বিশ্বাস, সুশীলনের জেন্ডার অর্গনাইজার শুকলা গোলদার, মরিয়ম বেগমসহ স্থানীয় যুবক ও যুব মহিলাবৃন্দ। অনুষ্ঠানে প্রশিক্ষনপ্রাপ্ত ৯ জনের মাঝে ৪ লাখ টাকা ঋণের চেক বিতরণ করা হয়।
মোরেলগঞ্জ : মোরেলগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর’র যৌথ উদ্যেগে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বর থেকে ব্যানার ফেস্টুনসহ এক বর্ণাঢ্য র‌্যালি হয়। শেষে উপজেলা অফিসার্স ক্লাবে সহকারী কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে’র সভাপতিত্বে আনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্-ই আলম বাচ্চু, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রতন কৃষ্ণ দাস, অন্যান্যদের মধ্যে আলোচনা করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম ও ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, উপজেলা মাধ্যমিক এ্যাকাডেমিক সুপারভাইজার মোঃ বাকি বিল্লাহ্, প্রেসক্লাব সভাপতি মেহেদী হাসান লিপন, সফল আত্মকর্মী গিয়াস উদ্দিন খলিফা, ন্যাশনাল সার্ভিস সুবিধাভোগী শেফালী আক্তার প্রমুখ।
ফুলতলা : ফুলতলা উপজেলা পরিষদ চত্বরে যুব সমাবেশ ও র‌্যালি বের হয়। পরে উপজেলা অডিটরিয়ামে যুব উন্নয়ন কর্মকর্তা এস এম বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত ইউএনও রুলী বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমবায় কর্মকর্তা খন্দকার জহুরুল ইসলাম, সোনালী ব্যাংক ম্যানেজার মোঃ রুহল্লা আল মামুন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, ক্রেডিট সুপারভাইজার মোঃ কামরুজ্জামান শেখ, জাকির হোসেন, বিপুল কুমার সাহা, কারুকথার কোহিনুর বেগম, ডেমস নির্বাহী পরচিালক ফৌজিয়া জেসমিন রিনা, তরঙ্গ পরিচালক বাবুল রেজা, সানরাইজ পরিচালক আনন্দ কুমার স্বও, সফল লেয়ার খামারী জসিম ফারাজি প্রমুখ। পরে প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মাঝে ঋণের চেক ও সনদপত্র বিতরণ করা হয়।
আশাশুনি : উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে সকালে উপজেলা পরিষদ চত্বর হতে র‌্যালি বের হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়াম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি এবিএম মোস্তাকিম। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিতে যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হকের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসিম বরন চক্রবর্ত্তী, মোসলেমা খাতুন মিলি উপজেলা আ’লীগ সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান আবম মোছাদ্দেক, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল হান্নান, আশাশুনি প্রেসক্লাবের সভাপতি উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, সহসভাপতি এমএম সাহেব আলী, দপ্তর সম্পাদক জগদীশ সানা, পরিচালক মৌমাছি এনজিও সুশান্ত মল্লিক , সাবেক মহিলা মেম্বর কল্যানী সরকারসহ উপজেলা সরকারী ও বেসকারী দপ্তরের কর্মকর্তাসহ যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে ন্যাশনাল সার্ভিসের যুবক যুবতীবৃন্দ উপস্থিত ছিলেন।
কালিগঞ্জ : উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তররের আয়োজনে জাতীয় যুব দিবসের র‌্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী অফিসার অফিসার মোহাম্মদ মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) দিপালী রাণী ঘোষ, যুব উয়ন্নন কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা জামিরুল হায়দার, মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম প্রমুখ। যুবকদের মধ্যে বক্তব্য রাখেন ফরহাদ হোসেন, তপন সরকার ও অহেদুজ্জামান। আলোচনা সভা শেষে ৯ জন যুবকের মধ্যে ৩ লক্ষ ৬০ হাজার টাকা ঋণ বিতরণ, ১ জন মহিলাকে ৩০ হাজার টাকা অনুদান প্রদান, যুবদের মাঝে সার্টিফিকেট ও গাছের চারা বিতরণ করা হয়।
দেবহাটা : উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বর হতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুবউন্নয়ন অধিদপ্তরের সিএস নির্মল কান্তি মন্ডল। উপজেলা যুব উন্নয়ন অধিপ্তরের সিএস কুতুবউদ্দীনের সার্বিক সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দেবহাটা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কে.এম রেজাউল করিম, সফল আত্মকর্মী ফিরোজ শাহ আলম, সফল আত্মকর্মী হাবিবুল্লাহ প্রমূখ। শেষে ২৩ জন যুব ও যুব মহিলাদের মাঝে ৯লাখ ২০ হাজার টাকার যুব ঋণ বিতরণ করা হয়।