আওয়ামী লীগের অর্জনের তালিকা অনেক বড় ……. শেখ আফিল উদ্দিন এমপি

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল :
যশোর-১(শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার স্বার্থক রূপায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুমুখী চ্যালেঞ্জ নিয়ে কাজ করছেন। টানা ৩য় বারের রাষ্ট্রীয় ক্ষমতায়নে উন্নয়নের ধারাবাহিকতায় আওয়ামী লীগের অর্জনের তালিকা অনেক বড়। এক সময় শিক্ষার হার বৃদ্ধি করা আর খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ছিলো আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জ। বর্তমান সরকার শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি খাদ্যে স্বনির্ভরতা অর্জন করেছে। আমরা এ অর্জনকে সামনে রেখে নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেছি।
শনিবার বিকেলে শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় সমবায় দিবস-২০১৯ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মণ্ডলের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা আক্কাস আলীর সার্বিক পরিচালনায় সমবায় মঞ্চে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, এক সময় হেনরী কিসিঞ্জার উপহাস করে বলেছিলেন বাংলাদেশ একটি তলাবিহীন ঝুড়ি। আজ সেই বাংলাদেশ ২০১৯ সালে বিশ্বের ৪১ তম অর্থনীতির দেশে পরিণত হয়েছে। সমুদ্র উত্তাল হলেই বোঝা যায় নাবিক কত দক্ষ। বাংলাদেশের জনগণ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার আর সরকারের মহাপরিকল্পনার সফল বাস্তবায়নের ফল ইতিমধ্যে ভোগ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসাসহ সকল ক্ষেত্রে উন্নয়ন করেছেন। ইতিমধ্যে প্রায় বাস্তবায়ন করেছেন ভিশন-২০২১।
অনুষ্ঠানের পূর্বে শার্শা উপজেলা প্রশাসনের উন্নয়ন তহবিল হতে স্কুলের গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ, গরিব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাইমেশিন বিতরণ করেন তিনি। পরে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন, শান্তির পায়রা উড়িয়ে সমবায় দিবসের উদ্বোধন, বর্ণাঢ্য সমবায় র‌্যালি ও পরে সেরা সমবায়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, নাসির উদ্দিন, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার।
এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সমবায় কর্মকর্তা, সমবায়ী ব্যক্তিত্ব ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।